এবার করোনায় আক্রান্ত বুন্দেসলিগার খেলোয়াড়

এবার করোনায় আক্রান্ত বুন্দেসলিগার খেলোয়াড়

প্রাণঘাতী করোনাভাইরাসের থাবা পড়ল জার্মানির শীর্ষ ফুটবল প্রতিযোগিতা বুন্দেসলিগাতেও। প্রথমবার কোনও খেলোয়াড়ের শরীরে পাওয়া গেছে ভাইরাসটির উপস্থিতি। প্যাডারবর্নের জার্মান ডিফেন্ডার লুকা কিলিয়ানের করোনা টেস্টে ফলাফল আসে ‘পজিটিভ’।

কিলিয়ানের করোনা সংক্রমণ ধরা পড়ার আগেই বুন্দেসলিগা ২ এপ্রিল পর্যন্ত স্থগিত করা হয়। একই দিন ৩ এপ্রিল পর্যন্ত ইংলিশ প্রিমিয়ার লিগ বন্ধ ঘোষণা করেছিল ফুটবল অ্যাসোসিয়েশন। এর আগে সিরি আ, লা লিগা ও লিগ ওয়ানও স্থগিত হয়। তাতে ইউরোপের শীর্ষ পাঁচটি ফুটবল লিগই মাঠে গড়াবে না কয়েক সপ্তাহ।

বুন্দেসলিগায় প্রথম কোনও খেলোয়াড়ের করোনা ধরা পড়লেও ইংলিশ প্রিমিয়ার লিগ ও সিরি আ’য় আক্রান্তের সংখ্যা লাফিয়ে লাফিয়ে বেড়েছে। কিলিয়ানের আক্রান্তের খবর নিশ্চিত করেছে প্যাডারবর্ন, ‘শুক্রবার করোনাভাইরাসের জন্য সাধারণ পরীক্ষা করা হচ্ছিল, তাতে প্রথম কারও শরীরে রোগটি ধরা পড়েছে।’

প্রধান কোচ স্টেফেন বাউমগার্টের টেস্ট নেগেটিভ এসেছে। অন্যদেরও স্বাস্থ্য পরীক্ষা করা হবে জানায় প্যাডারবর্ন, ‘কাল শনিবার দলের খেলোয়াড় ও সব সদস্যের করোনাভাইরাস টেস্ট করা হবে।’

কিলিয়ানের সিনিয়র ক্যারিয়ার শুরু বরুসিয়া ডর্টমুন্ডের সঙ্গে। ২০১৯ সালে প্যাডারবর্নে চলে আসেন কিলিয়ান। জার্মান অনূর্ধ্ব-২১ দলের ডিফেন্ডার এই মৌসুমে ১৩টি লিগ ম্যাচ খেলেছেন। কিন্তু ইনজুরিতে ১৯ জানুয়ারি থেকে আর কোনও ম্যাচ খেলেননি।

এমজে/