তাসকিনের বল ৪ লাখ, সৌম্যর ব্যাট সাড়ে ৪ লাখে বিক্রি

তাসকিনের বল ৪ লাখ, সৌম্যর ব্যাট সাড়ে ৪ লাখে বিক্রি

করোনাযুদ্ধে নিজেদের খেলোয়াড়ি জীবনের শ্রেষ্ঠ অর্জনগুলোকেই নিলামে তুলেছিলেন তাসকিন আহমেদ ও সৌম্য সরকার। ওয়ানডেতে পাওয়া মহামূল্যবান হ্যাট্রিকের বলটি নিলামে তুলেছিলেন তাসকিন আর প্রথম টেস্ট সেঞ্চুরি পাওয়া ব্যাট নিলামে তুলেছিলেন সৌম্য।

রবিবার প্রায় দেড় ঘণ্টা ধরে চলা নিলামে তাসকিনের বল ও সৌম্যর ব্যাট বিক্রি হয়েছে যথাক্রমে চার লাখ টাকায় ও সাড়ে চার লাখ টাকায়। নিলাম থেকে পাওয়া এই অর্থের পুরোটাই করোনাভাইরাস দুর্গতদের সাহায্যে খরচ করা হবে। আয়োজকরা জানিয়েছেন, ব্যাট ও বল দুটিই কিনে নিয়েছে দেশের শীর্ষস্থানীয় একটি ব্যাংক। প্যাকেজ হিসেবে ব্যাংকটি সাড়ে আট লাখ টাকা বিড করেছে। সোমবার সকল আনুষ্ঠিনতা শেষে ব্যাংকটির নাম ঘোষণা করবে আয়োজকরা।

২০১৯ সালে সৌম্য নিউজিল্যান্ডের মাটিতে স্বাগতিক দলের বিপক্ষে প্রথম টেস্ট সেঞ্চুরি পেয়েছিলেন। ৯৪ বলে সেঞ্চুরি তুলে বাংলাদেশের হয়ে দ্রুততম টেস্ট সেঞ্চুরির রেকর্ড ছুঁয়েছিলেন সৌম্য। বোল্ট, সাউদি, ওয়াগনারদের বিপক্ষে বিরুদ্ধ কন্ডিশনে ১৪৯ রানের নজরকাড়া ইনিংস খেলেছিলেন। সৌম্যর সঙ্গে ওই ম্যাচে সেঞ্চুরি পেয়েছিলেন মাহমুদউল্লাহ রিয়াদও (১৪৬)।

তাসকিনের বাবা আব্দুর রশীদ যোগ দেন লাইভ অনুষ্ঠানে। তিনি তাসকিনের ক্রিকেট প্রেমের গল্প শোনান। তিনি বলেন,‘আগারগাঁওয়ে বাণিজ্য মেলা ওকে নিয়ে গিয়েছিলাম। তখন খেলনা কেনার বদলে ও ব্যাট-বল কিনেছিল। ওই ব্যাট দিয়েই সারাক্ষণ মাঠে খেলত।'

এমজে/