প্রস্তুতি ম্যাচে বাংলাদেশের জয়

প্রস্তুতি ম্যাচে বাংলাদেশের জয়

ঢাকা, ৬ মার্চ (জাস্ট নিউজ) : নিদাহাস ট্রফির প্রস্তুতি ম্যাচে ব্যাটিং-বোলিং দুই বিভাগেই ভালো করেছে টাইগার বাহিনী। শ্রীলংকা বোর্ড প্রেসিডেন্ট একাদশের বিপক্ষে ৪০ রানের বড় জয় পেয়েছে মাহমুদুল্লাহ রিয়াদের দল। ১৯ ওভারেই লঙ্কান বোর্ড একাদশকে অলআউট করেছে টাইগার বোলাররা। যোগান দিয়েছে নিদাহাস ট্রফিতে আত্মবিশ্বাসের কাট খড়।

মঙ্গলবার কলম্বো ক্রিকেট ক্লাব মাঠে প্রথমে ব্যাটিং করে বাংলাদেশ ১৮৬ রান সংগ্রহ করে। দলের হয়ে লিটন কুমার দাসের ১৮ বলে ৪০ রানের ছোটখাটো একটি টর্নেডো ইনিংসে দিয়ে শুরু বাংলাদেশের বড় রানের সম্ভাবনা। মুশফিকুর রহিমের ৪৪ বলে ৬৫ রান এবং বাংলাদেশ ক্রিকেটের 'ক্যাপ্টেন কুল' খ্যাত অধিনায়ক মাহমুদুল্লাহ রিয়াদের ২৭ বলে ৪৩ রানের সুবাদে স্কোরবোর্ডটা ১৮৬ করে টাইগাররা।

তবে বাংলাদেশ ইনিংসের শুরুটা কিন্তু মোটেও ভালো হয়নি। সাব্বির রহমানের ১০ বলে ১ রান করে ফিরে যাওয়া দলের জন্য চিন্তার বিষয় হয়েই রইল। এছাড়া ওপেনার সৌম্য সরকারও রান পাননি। ১৪ রানে হার্ডহিটার এই দুই ব্যাটসম্যানকে হারিয়ে বিপদেই পড়ে বাংলাদেশ।

তবে রান যা হয়েছে সেটাই যে অনেক তা প্রমাণ করার দায়িত্বটা বুঝে নিয়েছিল বাংলাদেশের বোলাররা। দুটি করে উইকেট নিয়ে রুবেল-তাসকিন যেমন পেয়েছেন আত্মবিশ্বাস তেমনি দলের জয়ে রেখেছেন বড় অবদান। দু'জনেই বোলিংয়ে ছিলেন বেশ কিপটে। সমান ৩ ওভার হাত ঘুরিয়ে রুবেল-তাসকিন যথাক্রমে ১৯ ও ১৬ রান দিয়েছেন। এছাড়া দলের পক্ষে আবু হায়দার, সৌম্য সরকার ও নাজমুল ইসলাম একটি করে উইকেট নিয়েছেন।

শ্রীলঙ্কা বোর্ড প্রেসিডেন্ট একাদশের কাউকে ৩০ এর ঘরে যেতে দেয়নি টাইগার বোলাররা। বোর্ড একাদশের হয়ে অ্যাঞ্জেলো পেরেরা সর্বোচ্চ ২২ রান করেছেন। এছাড়া লাহিরু ১৯, ডিকভেলা ১৭, ধনঞ্জয়া ডি সিলভা ১৪ ও লক্ষণ সান্দাকান স্কোরবোর্ডে ১৩ রান জমা করেন।

মঙ্গলবার সন্ধ্যা সাড়ে ৭টায় সিরিজের প্রথম ম্যাচে স্বাগতিক শ্রীলংকার মুখোমুখি হবে ভারত। আগামী ৮ মার্চ বাংলাদেশের প্রতিপক্ষ হিসেবে মাঠে নামবে ভারত।

(জাস্ট নিউজ/ডেস্ক/একে/১৭১০ঘ.)