ভারতকে হারিয়ে শ্রীলংকার শুভ সূচনা

ভারতকে হারিয়ে শ্রীলংকার শুভ সূচনা

ঢাকা, ৬ মার্চ (জাস্ট নিউজ) : ভারতকে হারিয়ে ত্রিদেশীয় সিরিজে শুভ সূচনা করেছেশ্রীলংকা। নিদাহাস ট্রফির উদ্বোধনী ম্যাচে ভারতকে ৫ উইকেটে পরাজিত করে হাথুরুসিংহের শিষ্যরা।

মঙ্গলবার শ্রীলংকার কলম্বোয় অনুষ্ঠিত ম্যাচে আগে ব্যাট করে শেখর ধাওয়ানের ৯০ রানে ভর করে ৪ উইকেটে ১৭৪ রান সংগ্রহ করে ভারত। জবাবে ব্যাটিংয়ে নেমে নির্ধারিত ওভারের ৯ বল হাতে রেখে জয় নিশ্চিত করে স্বাগতিকরা।

টসে হেরে আগে ব্যাটিংয়ে নেমে বিপর্যয়ে পড়ে ভারত। মাত্র ৯ রানে অধিনায়ক রোহিত শর্মা এবং সুরেশ রায়নার উইকেট হারিয়ে চরম বিপর্যয়ে ভারতীয় ক্রিকেট দল। শুরুতে উইকেট তুলে দলকে ব্রেকথ্রু এনে দিয়েছেন চামিরা এবং ফারনান্দো। দুষমন্ত চামিরার বলে ক্যাচ তুলে বিদায় নেন ভারতীয় ভারপ্রাপ্ত অধিনায়ক। তার বিদায়ে কোনঠাসা হয়ে যাওয়া দলকে পথ দেখানোর পরিবর্তে নিজেই পথ হারান সুরেশ রায়না। রোহিত ফিরেছেন ০ রানে। রায়না ফিরেন রানের খাতা খুলে।

তৃতীয় উইকেটে মানস পান্ডিয়াকে সঙ্গে নিয়ে ৯৫ রানের জুটি গড়েন শেখর ধাওয়ান। পান্ডিয়া ৩৫ বলে ৩৭ রান করে ফিরে গেলেও উইকেটে বোলারদের শাসিয়ে যান ধাওয়ান। মূলত তার দায়িত্বশীলতায় শেষ পর্যন্ত ১৭৪ রান তুলতে সক্ষম হয়। ইনিংসের শুরু থেকে অসাধারণ খেলা ধাওয়ান সেঞ্চুরির ঠিক কাছাকাছি গিয়ে হোচট খান। গুনাথিলাকার বলে পেরেরা হাতে ক্যাচ তুলে দেয়ার আগে ৪৯ বলে ছয় চার ও সমান ছক্কায় ৯০ রান করেন ভারতীয় এ ওপেনার।

জবাবে ব্যাটিংয়ে নেমে শুরুটা ভালো হয়নি শ্রীলংকারও। উদ্বোধনীতে ১২ রান তুলতেই বিপদে পড়ে যান কুশল মেন্ডিস। তার বিদায়ের পর দ্বিতীয় উইকেটে গুনাথিলাকাকে সঙ্গে নিয়ে ৫৮ রানের জুটি গড়েন কুলশ পেরেরা। গুনাথিলাকা ১৯ র রান করে ফিরে গেলেও উইকেটে তাণ্ডব চালিয়ে যান পেরেরা।

দলকে জয়ের স্বপ্ন দেখিয়ে যাওয়া লংকান এই মারমুখি ব্যাটসম্যান ৩৭ বলে ৬ চার ও ৪ ছক্কায় ৬৬ রান তুলতে বিপদে পড়ে যান। তার বিদায়ের পর শ্রীলংকা দুশ্চিন্তায় পড়ে যায়। তবে শেষ দিকে দায়িত্বশীল ব্যাটিং করে দলকে জয়ের বন্দরে পৌঁছে দেন থিসেরা পেরেরা।

সংক্ষিপ্ত স্কোর

ভারত: ২০ ওভারে ১৭৪/৪ রান (ধাওয়ান ৯০, পান্ডিয়া ৩৭)।

শ্রীলংকা: ১৮.৩ ওভারে ১৭৫/৫ (কুলশ পেরেরা ৬৬, পেরেরা ২২*)।

ফল: শ্রীলংকা ৫ উইকেটে জয়ী

(জাস্ট নিউজ/জেআর/২৩৫০ঘ.)