মোস্তাফিজকে কেকেআরের প্রস্তাব, এনওসি দেয়নি বিসিবি

মোস্তাফিজকে কেকেআরের প্রস্তাব, এনওসি দেয়নি বিসিবি

আইপিএলে খেলার কথা প্রায় পাকা হয়ে গিয়েছিল মোস্তাফিজুর রহমানের। তবে বাধ সাধল বিসিবি। তারকা পেসারকে এনওসি দিল না বাংলাদেশ ক্রিকেট বোর্ড। এমন খবর দিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম ইন্ডিয়ান এক্সপ্রেস।

খবরে আরো বলা হয়, সূত্রে জানা গেছে, পরের মাসেই শ্রীলঙ্কা সফর। অক্টোবরের ২৪ তারিখ থেকে তিন ম্যাচের টেস্ট সিরিজ। সেই কারণেই আইপিএলে খেলতে যেতে দিল না বিসিবি।

কেকেআর এবং মুম্বাই ইন্ডিয়ান্স দুই দলেরই একজন করে পেসার আসন্ন টুর্নামেন্টে নিজেদের নাম প্রত্যাহার করে নিয়েছে। তারই পরিবর্ত হিসাবে মোস্তাফিজুরকে চেয়েছিল দুই ফ্র্যাঞ্চাইজি। এমনটাই জানানো হয়েছে ক্রিকবাজের প্রতিবেদনে। মুম্বাই লাসিথ মালিঙ্গার পরিবর্তে ইতিমধ্যেই নিয়েছে জেমস প্যাটিনসনকে। তবে কেকেআর হ্যারি গার্নির পরিবর্ত এখনও ঘোষণা করেনি।

ক্রিকবাজকে বিসিবির ক্রিকেট অপারেশনস বিভাগের প্রধান আকরাম খান জানান, ‘আইপিএলে খেলার প্রস্তাব পায় মুস্তাফিজুর। তবে আমরা এনওসি দিইনি। কারণ সামনেই শ্রীলঙ্কা সফর।’

ঘটনা হলো, ২৪ বছরের বাংলাদেশি পেসার গত বছরের মার্চ মাস থেকে টেস্ট দল থেকে বাদ পড়েছেন। ইংল্যান্ড বিশ্বকাপে ২০টি উইকেট দখল করেন তিনি। তারপর থেকে দেশের জার্সিতে কেবলমাত্র সীমিত ওভারের সিরিজেই দেখা গিয়েছে তাকে। ২০১৫ সালে অভিষেক ঘটানোর পর ১৩ টেস্টে ২৮টি উইকেট সংগ্রহ করেছেন তিনি।

২০১৮ সালে শেষবার আইপিএলে অংশ নিয়ে খেলেন মুম্বাই ইন্ডিয়ান্সের জার্সিতে। টুর্নামেন্টে ৭ উইকেট নেওয়ার পর চোট পেয়ে দেশে ফিরে আসেন তিনি। তারপর বিসিবি নাজমুল হাসান বলেন, বিদেশের লিগে খেলার জন্য মোস্তাফিজুরকে আর এনওসি দেয়া হবে না।

২০১৬, ২০১৭ সালে মোস্তাফিজুর সানরাইজার্স হায়দরাবাদের হয়ে খেলে ব্যাপক সফল হয়েছিলেন। ১৭টি ম্যাচ খেলে ১৭টি উইকেট সংগ্রহ করেন বাংলাদেশের তারকা পেসার। ডিসেম্বরের নিলামে বিসিবি মুস্তাফিজুরকে নিলামে নাম রাখার অনুমতি দিলেও তিনি অবিক্রিত রয়ে যান।

জানা গেছে, চলতি মাসের শেষের দিকেই বিসিবি ক্যাম্পের আয়োজন করছে জাতীয় দলের ক্রিকেটারদের নিয়ে। মোস্তাফিজুর সেই ক্যাম্পে থাকতে পারেন।

এমজে/