করোনাভাইরাসে আক্রান্ত হাবিবুল বাশার

করোনাভাইরাসে আক্রান্ত হাবিবুল বাশার

এই সপ্তাহে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন বাংলাদেশ দলের টেস্ট ও টি-টোয়েন্টি অধিনায়ক মুমিনুল হক ও মাহমুদউল্লাহ। এবার করোনা পজিটিভ হয়েছেন জাতীয় দলের সাবেক অধিনায়ক ও নির্বাচক হাবিবুল বাশার। দুই দিন ধরে জ্বরে ভুগছিলেন হাবিবুল। আজ পরীক্ষার ফল পেয়েছেন, যেটিতে তিনি পজিটিভ।

রাতে বিষয়টি নিশ্চিত করেছেন হাবিবুল। তিনি বলেন, প্রয়োজনীয় স্বাস্থ্যবিধি মেনে নিজ বাসাতেই কোয়ারেন্টিনে আছেন তিনি। দুই দিন ধরেই অনেক জ্বর। আজ জ্বর কিছুটা কমে এসেছে। নিজে পজিটিভ হলেও আপাতত তাঁর স্বস্তি, পরিবারের বাকিরা সুস্থ আছেন।

হাবিবুল ছাড়াও ক্রিকেট অঙ্গনে টেস্ট অধিনায়ক মুমিনুল হক, টি-টোয়েন্টি অধিনায়ক মাহমুদউল্লাহ করোনার সঙ্গে লড়ছেন। মুমিনুলের সঙ্গে তাঁর স্ত্রীও করোনা পজিটিভ। দ্রুত সুস্থ হয়ে আসন্ন বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপে খেলার লক্ষ্য মুমিনুলের।

মাহমুদউল্লাহর যাওয়ার কথা ছিল পাকিস্তান সুপার লিগের (পিএসএল) প্লে অফ খেলতে। পাকিস্তানে যাওয়ার উদ্দেশ্যেই কোভিড পরীক্ষা করতে হয়েছিল তাঁকে। করোনার তেমন কোনো উপসর্গ না থাকলেও দুবার করোনা পরীক্ষা করিয়ে দুবারই পজিটিভ ফল পান মাহমুদউল্লাহ।

পিএসএল তো হাতছাড়া হলোই, সংশয় আছে মাহমুদউল্লাহর বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপে খেলা নিয়েও। মুমিনুলের মতো মাহমুদউল্লাহও এখন ঘরবন্দী। তবে দুজনই আছেন বঙ্গবন্ধু কাপের ড্রাফটে, যেটি অনুষ্ঠিত হবে কাল। কয়েক মাস আগে বাংলাদেশের সবচেয়ে সফল ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন মুর্তজাও আক্রান্ত হয়েছিলেন করোনায়।