শ্রীলঙ্কার বিপক্ষে দলে সাকিব

শ্রীলঙ্কার বিপক্ষে দলে সাকিব

ঢাকা, ১৫ মার্চ (জাস্ট নিউজ) : শ্রীলঙ্কার বিপক্ষে অঘোষিত সেমি-ফাইনালে পরিণত হওয়া ম্যাচে দলে ফিরেছেন চোট কাটিয়ে সুস্থ হওয়া সাকিব আল হাসান। বৃহস্পতিবারই দলের সঙ্গে যোগ দিচ্ছেন এই বিশ্ব সেরা অলরাউন্ডার। বাংলাদেশ ক্রিকেট বোর্ড বৃহস্পতিবার দুপুরে এক বিজ্ঞপ্তিতে সাকিবকে দলে নেওয়ার কথা জানায়।

শুক্রবার শ্রীলঙ্কা-বাংলাদেশ ম্যাচের জয়ী দল ফাইনালে ভারতের মুখোমুখি হবে। এর আগে দলকে অনুপ্রাণিত করতে টুর্নামেন্টের শুরুতে শ্রীলঙ্কা গিয়েছিলেন সাকিব। এরপর চোট পাওয়া আঙুলের জন্য বিশেষজ্ঞ চিকিৎসক দেখাতে কলম্বো থেকে যান অস্ট্রেলিয়ায়। সেখানে চিকিৎসা শেষে ডাক্তার ও দলের ফিজিও বিভাগের অনুমতি সাপেক্ষে আবারো খেলায় ফিরছেন তিনি।

সাকিব আল হাসান বাংলাদেশ-জিম্বাবুয়ে-শ্রীলঙ্কা ত্রিদেশীয় সিরিজে শ্রীলঙ্কার বিপক্ষে ফাইনাল ম্যাচে ফিল্ডিংয়ের সময় আঙুলে চোট পান। সঙ্গে সঙ্গে অ্যাপোলো হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছিলো বিশ্ব সেরা অলরাউন্ডার সাকিবকে । চোট পাওয়া আঙুলে দশটি সেলাইয়ের প্রয়োজন হয় এ সময়। সাকিব আল হাসান চোটের কারণে ব্যাট হাতে মাঠে নামেননি সেই ম্যাচে । পরবর্তীতে রিপোর্ট দেখে জানানো হয় বেশ কয়েকদিন বিশ্রামে থাকতে হবে সাকিবকে ।

এরপর শুধু ফাইনাল ম্যাচই নয়, মাঠের বাইরে ছিলেন শ্রীলঙ্কার বিপক্ষে পরবর্তী দুই ম্যাচ টেস্ট সিরিজেও। টেস্ট সিরিজ খেলা না হলেও টাইগার ভক্তরা আশায় বুক বেঁধেছিলেন শ্রীলঙ্কার বিপক্ষে দুই ম্যাচ টি–২০ সিরিজে ফিরবেন সাকিব। কিন্তু সেখানেও ছিলেন না তিনি। অবস্থা এমনই দাঁড়াল যে, এরপর নিদাহাস ট্রফিতেও মূল দলের বাহিরে থাকত হল তাকে। কিন্তু অস্ট্রেলিয়া থেকে এই ব্যথার জন্য ইনজেকশন নেয়ার পর এখন ভালো আছেন তিনি। আর সে কারণেই শ্রীলঙ্কার বিপক্ষে তাকে দলে রাখা হয়েছে।

(জাস্ট নিউজ/ডেস্ক/একে/১৮৪০ঘ.)