বিপিএলের ৫ম আসর

সাকিব নৈপুণ্যে ঢাকার জয়

সাকিব নৈপুণ্যে ঢাকার জয়

ঢাকা, ৬ ডিসেম্বর (জাস্ট নিউজ) : লো স্কোরিং ম্যাচে রংপুর রাইডার্সকে ৪৩ রানের বড় ব্যবধানে হারিয়েছে ঢাকা ডায়নামাইটস। এ জয়ের ফলে পয়েন্ট টেবিলের দ্বিতীয় স্থানে উঠে গেল সাকিব-আফ্রিদির ঢাকা।

এর ফলে প্রথম কোয়ালিফায়ার ম্যাচে তামিম-গেইলের কুমিল্লার বিপক্ষে খেলবে সাকিবরা। আর এলিমিনেটর পর্বে খেলবে খুলনা টাইটানস ও রংপুর রাইডার্স। এদিকে প্রথম কোয়ালিফায়ার ম্যাচের পরাজিত দলের সঙ্গে কোয়ালিফায়ার ম্যাচের জয়ী দল নামবে দ্বিতীয় কোয়ালিফায়ার ম্যাচে।

বুধবার শেরেবাংলা জাতীয় স্টেডিয়ামে প্রথমে ব্যাট করে সাত উইকেটে ১৩৭ রান সংগ্রহ করে ঢাকা। জবাবে নির্ধারিত মাত্র ৯৪ রান তুলতে সমর্থ হয় রংপুর।

১৩৮ রানের সহজ লক্ষ্যটাকে রংপুরের জন্য প্রথমে খুব সহজই মনে হয়েছিল। কিন্তু সাকিব, নারিন ও মোহাম্মদ আমিরের বোলিং তোপে এই সহজ টার্গেটই পেরোতে পারেনি মাশরাফিরা। তিন বোলার তাদের ১২ ওভারে দেন মাত্র ৪৬ রান। সঙ্গে তুলে নেন পাঁচটি উইকেট। সবশেষে নির্ধারিত ২০ ওভারে মাত্র ৯৪ রান করে রংপুর রাইডার্স। দলের পক্ষে সর্বোচ্চ ২৮ রান করেন রবি বোপারা।

এর আগে টস জিতে ব্যাটিংয়ে নেমে শুরুটা খুব একটা ভালো হয়নি ঢাকা ডায়নামাইটসের। দলীয় মাত্র ৫ রানের মাথায় প্রথম উইকেট হারানোর পর নিয়মিত বিরতিতে উইকেট হারায় তারা। তবে সাকিবের ঝড়ো ইনিংসেই ১৩৭ রানের স্কোর গড়ে তুলতে সমর্থ হয় ঢাকা।

সাত নম্বরে ব্যাট করতে নেমে ৩৩ বলে ৪৭ রানের একটি দুর্দান্ত ইনিংস খেলে শেষ পর্যন্ত অপরাজিত থাকেন। আর মেহেদী মারুফ করেন ২৩ বলে ৩৩রান।

মাশরাফির অনুপস্থিতেও রংপুরের বোলিং লাইন ছিল দুর্দান্ত। রুবেল হোসেন ও এবাদত হোসেন দুটি করে উইকেট নেন। আর একটি করে উইকেট পান আবদুর রাজ্জাক ও নাহিদুল ইসলাম।

ঢাকা ডায়নামাইটস ১৩৭/৭, ২০ ওভারে (সাকিব ৪৭*, মেহেদি মারুফ ৩৩, এভিন লুইস ১৪, মোসাদ্দেক হোসেন ১০ । রুবেল হোসেন ২/৩২, এবাদত হোসেন ২/৩৭)।

রংপুর রাইডার্স ৯৪/৭, ২০ ওভারে (রবি বোপারা ২৮*,জনসন চার্লস ২৬, নাহিদুল ইসলাম ১৩। সাকিব ২/১৩, আবু হায়দার ২/২৩)।

ফল : ঢাকা ডায়নামাইটস ৪৩ রানে জয়ী।

ম্যান অব দ্য ম্যাচ : সাকিব আল হাসান (ঢাকা ডায়নামাইটস)।

(জাস্ট নিউজ/ওটি/২১৫৯ঘ.)