রিয়ালের কষ্টের জয়

রিয়ালের কষ্টের জয়

স্কোর লাইন ৩-১। সহজ জয়ই ভাববে সবাই। কিন্তু এইবারের মাঠে এ জয়ের জন্য প্রচুর ঘাম ঝরাতে হয়েছে রিয়াল মাদ্রিদকে। প্রথমার্ধে দুর্দান্ত খেলা, রিয়াল দ্বিতীয়ার্ধে হয়ে পড়েছিল কোণঠাসা। শেষ অবধি এইবারের বিরুদ্ধে ৩-১ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে স্প্যানিশ জায়ান্টরা।

স্প্যানিশ লা লিগায় রোববার বেনজেমার গোলে রিয়াল এগিয়ে যাওয়ার পর ব্যবধান বাড়ান লুকা মডরিচ। গার্সিয়া ব্যবধান কমানোর পর জমে ওঠে লড়াই। শেষ দিকে জয় নিশ্চিত করেন লুকাস ভাসকোয়েজ।

ম্যাচের অধিকাংশ সময় রিয়াল বল দখলে রাখলেও আক্রমণে দু’দল ছিল সমানে-সমান। তবে প্রতিপক্ষের মাঠে রিয়ালের শুরুটা দারুণ। ১৩ মিনিটের মধ্যে দুই গোলের দেখা পায় তারা। ৬ মিনিটে প্রথম গোল করেন ফরাসি স্ট্রাইকার করিম বেনজেমা। ১৩ মিনিটে বেনজেমার পাসে গোল করেন লুকা মডরিচ (২-০)।

২৮ মিনিটে সফল এইবার। ভাসকেসের ভুলের পর সতীর্থের পা ঘুরে বল ধরে প্রায় ২৫ গজ দূর থেকে অসাধারণ এক শটে রিয়ালের জাল কাঁপান গার্সিয়া। ব্যবধান কমে আসে ২-১ এ। ৩৫ মিনিটে বেনজেমা জালে বল পাঠালেও অফসাইডের কারণে বাতিল হয়ে যায়।

দ্বিতীয়ার্ধের ১১ মিনিটে রামোসের ভুলে বিপদে পড়তে পারতো রিয়াল। তবে সুযোগ কাজে লাগাতে পারেনি এইবার। ৭১ মিনিটে ইয়োশিনোরি মুতোর হেড ক্রসবার ঘেঁষে বেরিয়ে গেলে আবারো বেঁচে যায় রিয়াল। এর মধ্যে গোলরক্ষককে একা পেয়ে তার বরাবর শট নিয়ে হতাশ করেন রদ্রিগো।

শেষের দিকে গোলের জন্য মরিয়া ছিল এইবার। কয়েকটি দারুণ সুযোগও তৈরি করেছিল তারা। কিন্তু হয়নি। উল্টা অতিরিক্ত সময়ে আরো একটি গোল হজম করে স্বাগতিকরা। বেনজেমার পাসে কোনাকুনি শটে লক্ষ্যভেদ করেন লুকাস ভাসকোয়েজ।

১৪ ম্যাচে ২৯ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে উঠেছে রিয়াল। সমান পয়েন্ট নিয়ে শীর্ষে ১২ ম্যাচ খেলা অ্যাটলেটিকো। ১৩ ম্যাচে ২১ পয়েন্ট নিয়ে পাঁচ নম্বরে বার্সেলোনা।

এমজে/