পেলের রেকর্ড ভাঙলেন মেসি

পেলের রেকর্ড ভাঙলেন মেসি

তিন দিন আগে বার্সেলোনার সর্বশেষ ম্যাচে গোল নিয়ে ব্রাজিলিয়ান লিজেন্ড পেলের রেকর্ড স্পর্শ করেন লিওনেল মেসি। আর রেকর্ডটা ভাঙতে সময় নিলেন না আর্জেন্টাইন খুদে জাদুকর। মঙ্গলবার স্প্যানিশ লা লিগায় ভায়াদোলিদেরে বিপক্ষে ৩-০ গোলে জয় কুড়ায় বার্সেলোনা। ম্যাচে এক গোল পান মেসি। এতে এক ক্লাবের হয়ে সর্বোচ্চ গোলের রেকর্ডটি নিজের একার করে নিলেন আর্জেন্টাইন সুপার স্টার। বার্সেলোনা ক্লাবের হয়ে এটি ছিল মেসির ৬৪৪তম গোল। ব্রাজিলিয়ান ক্লাব সান্তোসের হয়ে ক্যারিয়ারে ৬৪৩ গোল পেয়েছেন ফুটবলের কালো মানিক পেলে। আর দীর্ঘ ৪০ বছর রেকর্ডটি ধরে রেখেছিলেন তিনবারের বিশ্বকাপজয়ী লিজেন্ডারি ফরোয়ার্ড।

চলতি মৌসুম প্রতিপক্ষ দলের মাঠে বার্সেলোনার নৈপুণ্য বাজে।

তবে মঙ্গলবার ভায়াদোলিদের মাঠে ভিন্ন চেহারায় দেখা যায় কাতালানদের। ম্যাচের ২১তম মিনিটে মেসির মাপা ক্রসে মাথা ছুঁইয়ে গোল আদায় করেন বার্সেলোনার ফরাসি ডিফেন্ডার ক্লেমেঁ লংলে। ৩৫তম মিনিটে মেসির বল পায়ে কারিকুরি শেষে দারুণ পাসে বল পান বার্সার রাইট ব্যাক দেস্ত। পর্তুগিজ উইংব্যাকের ক্রসে পা ছুঁইয়ে বার্সেলোনার দ্বিতীয গোল আদায় করেন ডেনিস ফরোয়ার্ড ব্রাথওয়েট।

এদিন মেসির একাধিক প্রচেষ্টা ভেস্তে গেলেও ৬৫তম মিনিটে কাক্সিক্ষত গোল পেয়ে যান বার্সেলোনা অধিনায়ক। ১৮ বছর বয়সী মিডফিল্ডার রদ্রি গঞ্জালেসের দারুণ ব্যাকহিলে বল পেয়ে গোল আদায় করেন মেসি।

১৯৫৬ থেকে ১৯৭৪ পর্যন্ত ক্যারিয়ারে ১৯ মৌসুমে সান্তোসের জার্সি গায়ে ৬৪৩ গোল পান কিংবদন্তির স্ট্রাইকার পেলে। আর বার্সেলোনার হয়ে মেসি প্রথম গোল পেয়েছিলেন ২০০৫ সালে।

এর আগে লা লিগায় ভ্যালেন্সিয়ার সঙ্গে ২-২ সমতার ম্যাচে গোল নিয়ে পেলের রেকর্ড স্পর্শ করেন মেসি। আর ম্যাচ শেষে মেসিকে আবেগী অভিনন্দন বার্তা জানান পেলে।

এমজে/