বাংলাদেশকে প্রশংসায় ভাসালেন রোহিত

বাংলাদেশকে প্রশংসায় ভাসালেন রোহিত

ঢাকা, ১৯ মার্চ (জাস্ট নিউজ) : নিদাহাস ট্রফির ফাইনালে শেষ বলে ছয় হাঁকিয়ে ভারতের জয় নিশ্চিত করেছেন দিনেশ কার্তিক। সেজন্য কার্তিককে কৃতিত্ব দিলেও বাংলাদেশ দলের প্রশংসা করতেও ভোলেননি রোহিত শর্মা।

ফাইনালে ভারতকে অনেকটাই কোণঠাসা করে ফেলেছিল বাংলাদেশ। সেখান থেকেই ম্যাচ বের করে নিয়েছেন দিনেশ। তার ৮ বলে ২৯ রানের অসাধারণ ইনিংসে ভর করেই বাংলাদেশকে ৪ উইকেটে হারিয়েছে ভারত।

রবিবার ম্যাচ শেষের সংবাদ সম্মেলনে ভারতের ভারপ্রাপ্ত অধিনায়ক রোহিত শর্মা বলেন, ‘বাংলাদেশ দল যে ধারবাহিকভাবে উন্নতি করছে ফাইনালেই তার প্রমাণ রেখেছে। আমাদেরকে প্রায় হারিয়েই দিয়েছিল (বাংলাদেশ)। যদি দিনেশ ওই সময়ে জ্বলে না উঠতেন...!’

তিনি আরো বলেন, তাদের (বাংলাদেশ) হতাশ হওয়া উচিত নয়। তাদের সামনে অনেক পথ। টুর্নামেন্টের শুরু থেকেই তারা দারুণ ক্রিকেট খেলেছে। শ্রীলংকাকে দুই ম্যাচে হারিয়েছে। আমাদেরও দেখিয়েছে তারা কী পারে! আপনারা জানেন, তাদের দারুণ ক'জন ক্রিকেটার আছে এবং তারা নিজেদের দিনে কী করতে পারেন! তারা ভয়ডরহীন ক্রিকেট খেলছে—এটাই তাদের অনেক দূর নিয়ে যাবে। মাঝে মাঝে পিছিয়ে পড়লেও এভাবেই ক্রিকেট খেলতে হয়।

অভিজ্ঞতা ও তারুণ্যের সমন্বয় বাংলাদেশকে আরো এগিয়ে নেবে বলে মনে করেন রোহিত শর্মা।

তিনি বলেন, গত তিন বছরে আমরা দেখেছি কীভাবে নিজেদের খেলার ধরন বদলে ফেলেছে ওরা (বাংলাদেশ)। সিনিয়র ক্রিকেটারদের পাশাপাশি দলে ক'জন নতুন মুখও আছে। অভিজ্ঞতা ও তারুণ্যের সমন্বয় থাকা সবসময়ই দারুণ। প্রত্যাশিত ফল পাওয়া সহজ হয়। দলের অভিজ্ঞরা তরুণদের পরিচর্যা করছেন।

(জাস্ট নিউজ/ডেস্ক/একে/২০২১ঘ.)