উইলিয়ামসনের রেকর্ড সেঞ্চুরিতে এগিয়ে নিউজিল্যান্ড

উইলিয়ামসনের রেকর্ড সেঞ্চুরিতে এগিয়ে নিউজিল্যান্ড

ঢাকা, ২৩ মার্চ (জাস্ট নিউজ) : নিউজিল্যান্ড ও ইংল্যান্ডের মধ্যকার দুই ম্যাচ টেস্ট সিরিজের প্রথম ম্যাচের দ্বিতীয় দিনের খেলা শেষ হয়েছে শুক্রবার। বৃষ্টির কারণে শুক্রবার খেলা হয়েছে ২৩.১ ওভার। দিন শেষে প্রথম ইনিংসে ব্যাট করতে নামা নিউজিল্যান্ডের সংগ্রহ চার উইকেট হারিয়ে ২২৯ রান। এর আগে ইংল্যান্ড তাদের প্রথম ইনিংসের ব্যাট করতে নেমে ৫৮ রান সংগ্রহ করে অলআউট হয়ে যায়। সুতরাং, নিউজিল্যান্ড এখন ১৭১ রানের লিডে রয়েছে।

বৃহস্পতিবার ৯১ রান করে অপরাজিত থাকা কেন উইলিয়ামসন শ্রুক্রবার তার টেস্ট ক্যারিয়ারের ১৮তম সেঞ্চুরি তুলে নেন। ১০২ রান করে আউট হন তিনি। টেস্টে এখন নিউজিল্যান্ডের ক্রিকেটারদের মধ্যে কেন উইলিয়ামসনই সর্বোচ্চ সংখ্যক সেঞ্চুরির মালিক। ১৭টি সেঞ্চুরি করে দ্বিতীয় অবস্থানে আছেন মার্টিন ক্রো। ১৭টি সেঞ্চুরি করে তৃতীয় অবস্থানে আছেন রস টেইলর।

অকল্যান্ডের ইডেন পার্কে অনুষ্ঠিত দিবারাত্রির এই ম্যাচটিতে গতকাল টস জিতে ব্যাট করতে নেমে মাত্র ৫৮ রান সংগ্রহ করে অলআউট হয়ে যায় ইংল্যান্ড। দলের পক্ষে সর্বোচ্চ ৩৩ রান করে অপরাজিত থাকেন ক্রেইগ ওভারটন। পাঁচজন ব্যাটসম্যান শূন্য রান করে আউট হন। দুই অঙ্কের ঘরে রান করেন ক্রেইগ ওভারটন ও মার্ক স্টোনম্যান।

নিউজিল্যান্ডের পক্ষে ট্রেন্ট বোল্ট ৩২ রান করে ছয়টি উইকেট নেন। ২৫ রান দিয়ে চারটি উইকেট নেন টিম সাউদি। এই দুইজন ছাড়া নিউজিল্যান্ডের আর কেউ বল করেননি। দুইজনের বোলিংয়েই অলআউট হয়ে যায় ইংল্যান্ড। টেস্টে এক ইনিংসে ইংল্যান্ডের এটি ষষ্ঠ সর্বনিম্ন স্কোর। সাদা পোশাকের ক্রিকেটে তাদের এক ইনিংসে সর্বনিম্ন রান হলো ৪৫।

(জাস্ট নিউজ/ডেস্ক/একে/১৯৪৭ঘ.)