মেহেদীর জোড়া আঘাত, বৃষ্টির পর নেই নিউজিল্যান্ডের ৫ উইকেট

মেহেদীর জোড়া আঘাত, বৃষ্টির পর নেই নিউজিল্যান্ডের ৫ উইকেট

নেপিয়ারে বৃষ্টির আভাস ছিল খেলা শুরুর সময় থেকেই। আর সেই বৃষ্টির দেখা মিলেছে বাংলাদেশ যখন মোটামুটি চাপতে শুরু করেছে নিউজিল্যান্ডকে। টাইগাররা যখন ৪ উইকেট তুলে নিয়েছে বৃষ্টি এসে খেলা বন্ধ করে দিয়েছে। খেলা বন্ধের আগে নিউজিল্যন্ডের সংগ্রহ ছিল ১২.২ ওভারে ৪ উইকেট। রান ছিল ১০২। অবশ্য খেলা আবারো শুরু হয়েছে।

টসে হেরে ব্যাটিংয়ে নেমেছে নিউজিল্যান্ড। মোটামুটি ভালোই ছিল শুরুটা। রাতের এই টি-টোয়েন্টির শুরুতে বাংলাদেশী বোলারদের ওপর খড়্গহস্ত ছিলেন ওপেনার ফিন অ্যালান। মার্টিন গাপটিলও যেন হাতছাড়া করছিলেন না মারার মতো বলগুলো। ৩ ওভারে তুলে নেন ৩৬ রান। যেন ঝড় তোলার ইঙ্গিত দিয়েছিলেন এ দুই ওপেনার। ১০ বলে ১৭ রান করেন অ্যালেন। তাসকিনের বলে মোহাম্মদ নাঈমের হাতে ধরা পড়েন তিনি। ওই ওভারেই অ্যালেনের ক্যাচ ফেলেছিলেন অধিনায়ক মাহমুদউল্লাহ।

মোস্তাফিজুর রহমানের জায়গায় সুযোগ পাওয়া তাসকিন আহমেদ দুর্দান্ত এক ক্যাচে ফিরিয়েছেন গাপটিলকে। মোহাম্মদ সাইফউদ্দিনের বলে গাপটিল থার্ড ম্যানে খেলতে চেয়েছিলেন বলটি। কিন্তু শর্ট ফাইন লেগে দাঁড়ানো তাসকিনের এক হাত ঝাঁপিয়ে পড়ে তার ক্যাচটি লুফে নেন। এক হাতে নেয়া ক্যাচটি নিয়ে যেন নিজেরই বিশ্বাস হচ্ছিল না তাসকিনের।

২ উইকেট হারানোর ধাক্কা সামলাতে না সামলাতেই নেই ডেভন কনওয়ের উইকেট। বাঁ হাতি পেসার শরিফুল ইসলামের অভিষেক উইকেট হয়েছেন তিনি। তার বলে মিড উইকেটে কনওয়ের ক্যাচ নিয়েছেন মোহাম্মদ মিঠুন।

৩ উইকেট পড়ে যাওয়ার পর পরিস্থিতি দেখে হাত খুলছিলেন দুই কিউই ব্যাটসম্যান উইল ইয়ং ও গ্লেন ফিলিপস। তবে ফিলিপসের ব্যাটই বেশি কথা বলছিল। কিন্তু অফ স্পিনার মেহেদী হাসান এ জুটি ভাঙেন। তিনি অবশ্য ফেরান উইল ইয়ংকে। অস্বস্তির মধ্যে থাকাটা ঠিক পছন্দ হচ্ছিল না ইয়ংয়ের। মেহেদীর অফ ব্রেক বাইরে বেরিয়ে খেলতে চেয়েছিলেন। কিন্তু উইকেটের পেছনে ছিলেন বিশ্বস্ত লিটন দাস। তিনি তাকে স্ট্যাম্পিং করে দিতে বিন্দুমাত্র ভুল করেননি।

বৃষ্টির–বিরতির পর খেলা শুরুর পর নিউজিল্যান্ডকে আরো একটি ধাক্কা দিয়েছেন মেহেদীই। নিজের বলে ক্যাচ লুফে ফিরিয়েছেন মার্ক চ্যাপমেনকে। এ রিপোর্ট লেখা পর্যন্ত ১৭.৫ ওভারে নিউজিল্যান্ডের রান ১৭৩।

এমজে/