বল টেম্পারিং কেলেঙ্কারি: সরে দাঁড়ালেন স্মিথ-ওয়ার্নার

বল টেম্পারিং কেলেঙ্কারি: সরে দাঁড়ালেন স্মিথ-ওয়ার্নার

ঢাকা, ২৫ মার্চ (জাস্ট নিউজ) : বল টেম্পারিং ঘটনায় অস্থির অস্ট্রেলিয়ার ক্রিকেট। এবার সেই ইস্যুতে স্টিভেন স্মিথের অধিনায়কত্বের সঙ্গে ডেভিড ওয়ার্নারের সহ-অধিনায়কত্বও প্রত্যাহার করে নিল ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ)। তবে সিরিজের তৃতীয় টেস্টের এখনো দুদিন বাকি রয়ে গেছে। স্মিথের বদলে ম্যাচে শেষ দুদিন ক্যাঙ্গারু দলের নেতৃত্ব দেবেন টিম পেইন।

শনিবার দক্ষিণ আফ্রিকার বিপক্ষে কেপটাউন টেস্টের তৃতীয় দিন চলাকালে বল টেম্পারিংয়ের অভিযোগ উঠেছে অস্ট্রেলিয়া দলের বিপক্ষে। অসি ফিল্ডার ক্যামেরন বেনক্রফটকে একটি হলুদ বস্তু দিয়ে বল ঘষতে দেখা যায়। দিনের শেষে সফরকারী অধিনায়ক স্বীকার করে নিয়েছেন টেম্পারিংয়ের দায়।

এমন অভিযোগের পর অসি দলের নেতৃত্বের ভারটা আর স্মিথের ওপর রাখতে চায়নি সিএ। অস্ট্রেলিয়া ক্রিকেট বোর্ডের প্রধান নির্বাহী জেমস সাদারল্যান্ড টেস্টের চতুর্থ সকালে বলেছেন, টেস্টের বাকি সময়ের জন্য অধিনায়ক স্মিথ এবং তাঁর ডেপুটি ওয়ার্নারকে দায়িত্ব থেকে অব্যাহতি দিচ্ছি। দুজনের সঙ্গে আলাপ করেই এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তাঁরা দুজনের সম্মত হয়েছে দায়িত্ব ছেড়ে দেওয়ার ব্যাপারে।

শনিবারের ঘটনার পর জরুরি এক বোর্ড সভা বসিয়েছিল অস্ট্রেলীয় বোর্ড। টিম পেইনকে ভারপ্রাপ্ত অধিনায়কের দায়িত্ব দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয় সেখানেই।
এ প্রসঙ্গে সিএ চেয়ারম্যান ডেভিড পিভার সাংবাদিকদের মুখোমুখি হয়ে বলেছেন, টেস্টটির বাকি দিনগুলোর জন্য ভারপ্রাপ্ত অধিনায়ক হিসেবে বেছে নেওয়া হয়েছে পেইনকে। এই উইকেটরক্ষকের অধীনেই ম্যাচে বাকি সময় মাঠে নামবে স্মিথ ও ওয়ার্নার।

(জাস্ট নিউজ/এমআই/১৭২৭ঘ.)