প্রথম ওয়ানডেতে শ্রীলঙ্কাকে ৩৩ রানে হারালো বাংলাদেশ  

প্রথম ওয়ানডেতে শ্রীলঙ্কাকে ৩৩ রানে হারালো বাংলাদেশ   

প্রথম ওয়ানডেতে শ্রীলঙ্কাকে ৩৩ রানে হারিয়ে সিরিজে ১-০তে এগিয়ে গেল বাংলাদেশ। ব্যাট হাতে তামিম ইকবাল, মুশফিকুর রহিম ও মাহমুদউল্লাহ রিয়াদের দাপট ও বোলিংয়ে মেহেদী হাসান মিরাজের কারিশমায় দিনটি নিজের করে নিলো বাংলাদেশ।

বিশ্বকাপ সুপার লিগের গুরুত্বপূর্ণ সিরিজের প্রথম ওয়ানডেতে ২৫৭ রানের সংগ্রহ দাঁড় করাল বাংলাদেশ দল। মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে জয় পেতে সফরকারী শ্রীলঙ্কার প্রয়োজন ছিল ২৫৮ রান।

ওয়ানিন্দু হাসারাঙ্গার দুরন্ত ফিফটিতে ২২৪ রানে গুটিয়ে যায় লঙ্কানরা। টানা ১০ ম্যাচ জয়শূন্য থাকার পর অবশেষে এলো জয়। এই জয়ে আইসিসি ওয়ানডে সুপার লিগের চারে ওঠে এলো বাংলাদেশ। মেহেদী মিরাজ ৩০ রানে ৪ উইকেট নিয়ে জয়ে বড় অবদান রাখেন। বাঁহাতি পেসার মুস্তাফিজুর রহমান ৩৪ রানে ৩ উইকেট নিয়েছেন।

এর আগে প্রথমে ব্যাট করতে নেমে ৯৯ রানে চার উইকেট হারানো বাংলাদেশকে পথ দেখান মুশফিক-মাহমুদউল্লাহ জুটি। এই জুটি থেকে আসে ১০৯ রান, ১২২ বলে। পরিস্থিতির দাবি মেটাতে গিয়ে দ্রুত রান তোলার চেষ্টায় ছিলেন মুশফিক। লাকশান সান্দাক্যানকে রিভার্স সুইপ করে বাউন্ডারির চেষ্টায় মুশি ফেরেন শর্ট থার্ড ম্যানে ক্যাচ দিয়ে। ক্যাচ নেন ইসুরু উদানা। ৮৭ বলে চারটি চার ও একটি ছক্কায় ৮৪ রান করে ফিরেন মুশফিক। ওয়ানডে ক্যারিয়ারে মুশফিকের এটি ৪০তম ফিফটি।

মুশফিকের বিদায়ের পর ফিফটি করেন মাহমুদউল্লাহও। ৭৬ বলে ৫৪ রান করে তিনি ধনাঞ্জয়া ডি সিলভার বলে বোল্ড। দুই চার ও এক ছক্কা ছিল তার ইনিংসে। ওয়ানডে ক্যারিয়ারে মাহমুদউল্লাহর এটি ২৪তম ফিফটি।

শেষের দিকে প্রত্যাশিতভাবে রানের চাকা সেভাবে ঘুরেনি। তারপরও অনেকদিন পর দলে সুযোগ পাওয়া আফিফ ২২ বলে ২৭ রান করে থাকেন অপরাজিত।