ফুটবল কোচ জেমি ডে’কে অব্যাহতি

ফুটবল কোচ জেমি ডে’কে অব্যাহতি

বাংলাদেশ ফুটবল দলের প্রধান কোচ জেমি ডে’র ভবিষ্যৎ নিয়ে বেশ কিছুদিন ধরে আলোচনা চলছিল। অবশেষে আলোচনাই সত্যিতে রূপ নিল। ইংলিশ কোচ জেমি ডে’ কে দুই মাসের জন্য অব্যাহতি দিয়েছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)। অব্যাহতি দেওয়া হলেও এই সময়ে জেমি চুক্তি অনুযায়ী বেতন-ভাতা পাবেন। আজ শুক্রবার বাফুফের ন্যাশনাল টিমস কমিটির সভায় এই সিদ্ধান্ত হয়েছে।

জেমি ডে’র বদলে আপাতত দায়িত্ব দেওয়া হয়েছে বসুন্ধরা কিংসের কোচ অস্কার ব্রুজোনকে। আসন্ন সাফে বাংলাদেশ দলের ডাগআউটে তাঁকেই দেখা যাবে। সাফের পাশাপাশি যুব এশিয়ান কাপ বাছাই ও শ্রীলঙ্কায় চারজাতি টুর্নামেন্টে কোচ হিসেবে দেখা যাবে কিংসের কোচকে।

অবশ্য জেমি ডে’ কে অব্যাহতি দিলেও তাঁর ভবিষ্যৎ নিয়ে এখনই কিছু স্পষ্ট করে বলা যাচ্ছে না। ধারণা করা হচ্ছে, অস্কারের অধীনে ফুটবলারদের পারফরম্যান্স দেখে জেমি ডে' র ভবিষ্যৎ নির্ধারণ হতে পারে। ২০১৮ সালে বাংলাদেশের দায়িত্ব নেন ৪১ বছর বয়সী এই ব্রিটিশ কোচ।

আগামী ১ অক্টোবর শুরু হবে সাফের ১৩তম আসর। যা চলবে ১৬ অক্টোবর পর্যন্ত। প্রথম দিনে শ্রীলঙ্কার মুখোমুখি হবে বাংলাদেশ। ৪ অক্টোবর ভারতের বিপক্ষে লড়বে লাল সবুজের দল। ৭ অক্টোবর স্বাগতিক ও বর্তমান চ্যাম্পিয়ন মালদ্বীপের বিপক্ষে লড়বে বাংলাদেশ। আর ১৩ অক্টোবর লিগ পর্বে নিজেদের শেষ ম্যাচে নেপালের বিপক্ষে লড়বে বাংলাদেশ দল।