লিটনের সেঞ্চুরিতে লড়ছে বাংলাদেশ

লিটনের সেঞ্চুরিতে লড়ছে বাংলাদেশ

৬ উইকেটে ৫২১ রান করে ইনিংস ঘোষণা করে নিউজিল্যান্ড। পাহাড়সম লক্ষ্যে ব্যাট করতে নেমে ১২৬ রানেই গুটিয়ে যায় বাংলাদেশের প্রথম ইনিংস। ফলোঅনে পড়ে দ্বিতীয় ইনিংসের ব্যাটিংয়েও ব্যর্থ টাইগার বাহিনী। ১২৮ রানে ৫ উইকেট হারিয়ে ইনিংস ব্যবধানে হারের শঙ্কায় পড়ে সফরকারীরা। পঞ্চম উইকেটে নামা লিটন দাস সেঞ্চুরি হাঁকিয়ে ইনিংস বড় করতে থাকলেও বাংলাদেশের ম্যাচে ফেরা কঠিনই।

৭২ ওভার শেষে ৭ উইকেট হারিয়ে বাংলাদেশের সংগ্রহ ২৪৪ রান। এখনও ১৫২ রানে এগিয়ে নিউজিল্যান্ড।

দ্বিতীয় দিন দুই সেশনেরও কম সময় ব্যাট করে অলআউট হয়ে যায় বাংলাদেশ। বড় লিড থাকায় দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে না নেমে বাংলাদেশকে ফলোঅনে ব্যাট করার জন্য তৃতীয় দিন সকালে আমন্ত্রণ জানায় স্বাগতিকরা।

ফলোঅনে ব্যাট করতে নেমেও ব্যর্থ হন বাংলাদেশের টপ-মিডল অর্ডার ব্যাটাররা। উদ্বোধনী জুটিতে সাদমান ইসলাম ও নাঈম শেখ যোগ করেন ২৭ রান।

৪৮ বলে ২১ রান করে কাইল জেমিসনের শিকার হন সাদমান। নাজমুল হোসেন শান্ত নেমেই ওয়ানডে মেজাজে ব্যাট করতে থাকেন। তবে বেশি দূর যেতে পারেননি। ৩৬ বলে ২৯ রান করে তিনি ফেরেন নেইল ওয়াগনারের বলে।

প্রথম ইনিংসে ডাক মারা নাঈম মাঠে থিতু হওয়ার চেষ্টায় ৯৮ বলে ২৪ রান করেন। অধিনায়ক মুমিনুল হক ভালো শুরু পেলেও ইনিংস বড় করতে ব্যর্থ হন। তিনি ৬৩ বলে করেন ৩৭ রান। ওয়াগনারের বলে রস টেলরের হাতে ক্যাচ দিয়ে সাজঘরে ফেরেন মুমিনুল।
২ রান করে ফেরেন ইয়াসির আলী রাব্বী। এরপর সোহানের সঙ্গে ১০১ রানের জুটিতে ইনিংস এগিয়ে নিয়ে যান লিটন। সোহান ৩৬ রান করে আউট হলে ভাঙে জুটিটি। লিটন দাস ৮১ রানে অপরাজিত রয়েছেন।

৩০ বলে ৩ রান করে কাইল জেমিসনের শিকার হন মেহেদী হাসান মিরাজ।