সাকিব করোনামুক্ত, যোগ দিচ্ছেন দলের সঙ্গে

সাকিব করোনামুক্ত, যোগ দিচ্ছেন দলের সঙ্গে

করোনাভাইরাসে সংক্রমিত হয়ে চট্টগ্রাম টেস্ট থেকে ছিটকে গিয়েছিলেন সাকিব আল হাসান। তিন দিন আইসোলেশনে থাকার পর করোনা পরীক্ষা করানো হয়। সেই পরীক্ষায় করোনা ‘নেগেটিভ’ হয়েছেন তিনি। আজই দলের সঙ্গে চট্টগ্রামে যোগ দিচ্ছেন বাঁহাতি এই অলরাউন্ডার। তবে দলের সঙ্গে যোগ দিলেও চট্টগ্রাম টেস্টে তার খেলার সম্ভাবনা ক্ষীণই!

প্রধান নির্বাচক মিনহাজুল আবেদির নান্নু বলেছেন, 'সাকিব করোনা নেগেটিভ হয়েছে। চট্টগ্রামেই দলের সঙ্গে সে যোগ দিচ্ছে।'

ঈদের ছুটির পর বাংলাদেশ দল শ্রীলঙ্কা সিরিজে প্রস্তুতি শুরু করলেও সাকিব ছিলেন অনুপস্থিত। যুক্তরাষ্ট্রে থাকায় এই অলরাউন্ডার বাড়তি দুই দিনের ছুটি নিয়েছিলেন। সেই ছুটি শেষ করে মঙ্গলবার সকালে দেশে ফেরেন সাকিব। দেশে ফেরার পর কোভিড প্রটোকল অনুযায়ী করানো হয় তার করোনা পরীক্ষা। সেখানেই পজিটিভ ফল আসে বাঁহাতি অলরাউন্ডারের।

এরপর পাঁচ দিনের আইসোলেশনে পাঠানো হয়েছিল সাকিবকে। ১৪ মে তার আইসোলেশন শেষ হওয়ার কথা ছিল। তার আগেই করোনা পরীক্ষায় নেগেটিভ হয়ে দলের সঙ্গে যোগ দিচ্ছেন সাকিব।

শ্রীলঙ্কার বিপক্ষে দুই টেস্টের প্রস্তুতি শুরু করেছে বাংলাদেশ দল। গত সোমবার (৯ মে) সকাল থেকে চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে মুমিনুল হকরা অনুশীলন শুরু করেছেন। বুধবার (১১ মে) সাকিবের দলের সঙ্গে যোগ দেওয়ার কথা ছিল।

ঢাকা প্রিমিয়ার লিগ খেলতে যুক্তরাষ্ট্র থেকে দেশে ফিরেছিলেন সাকিব। লিজেন্ডস অব রূপগঞ্জের জার্সিতে চারটি ম্যাচ খেলার পর ব্যক্তিগত কিছু কাজ শেষে ফের যুক্তরাষ্ট্রে চলে যান দেশসেরা এই অলরাউন্ডার। শ্রীলঙ্কা সিরিজে অংশ নিতে মঙ্গলবার সকালে দেশে ফিরে দলের সঙ্গে যোগ দিয়েছিলেন সাকিব। কিন্তু করোনার কারণে সেটি আর হয়নি। অবশেষে শুক্রবার দলের সঙ্গে যোগ দিয়ে শনিবার হয়তো অনুশীলনে নামবেন সাকিব।