মেসি-সুয়ারেসের গোলে বার্সার জয়

মেসি-সুয়ারেসের গোলে বার্সার জয়

ঢাকা, ১১ ডিসেম্বর (জাস্ট নিউজ) : লিওনেল মেসি ও লুইস সুয়ারেসের গোলে ভিয়ারিয়ালকে হারিয়ে জয়ে ফিরল বার্সেলোনা। রবিবার রাতে লা লিগায় ভিয়ারিয়ালকে ২-০ গোলে হারিয়ে এখন পর্যন্ত অপরাজিত এরনেস্তো ভালভেরদের দল।

পয়েন্ট টেবিলে দলটি এখন শীর্ষস্থানে রয়েছে। এ নিয়ে ১৫ ম্যাচে ১২ জয় ও তিন ড্রয়ে বার্সেলোনার পয়েন্ট ৩৯। ১০ জয় ও চার ড্রয়ে ৩৪ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে ভালেন্সিয়া। গত দুই রাউন্ডে ভালেন্সিয়ার সঙ্গে ১-১ গোলে ড্র করার পর সেল্তা ভিগোর সঙ্গে ২-২ ড্র করেছিল বার্সেলোনা।

ম্যাচের শুরু থেকেই বলের নিয়ন্ত্রণ ছিল বার্সেলোনার কাছে। ভাগ্য বিরূপ না হলে ম্যাচের চতুর্থ মিনিটেই এগিয়ে যেতে পারতো বার্সেলোনা। কিন্তু জেরার্দ পিকের হেড ক্রসবারে লাগলে সে যাত্রায় বেঁচে যায় ভিয়ারিয়াল।

খেলার ষোড়শ মিনিটে ইতালিয়ান মিডফিল্ডার রবের্তো সোরিয়ানোর শট ঠেকিয়ে দেন বার্সেলোনার গোলরক্ষক মার্ক-আন্ড্রে টের স্টেগেন। ৩৭তম মিনিটে ডি-বক্সের বাইরে থেকে মেসির জোরালো শট পোস্ট ঘেঁষে বাইরে চলে যায়। ৫৮তম মিনিটে মেসির আরেকটি শট পোস্ট ঘেঁষে চলে যায়। এরপর ৬৭তম মিনিটে জর্দি আলবার ক্রসে সুয়ারেসের প্রচেষ্টা ব্যর্থ হয়।

মাঝে ৬১তম মিনিটে সের্হিও বুসকেতসকে ফাউল করায় স্প্যানিশ মিডফিল্ডার দানি রাবাকে সরাসরি লাল কার্ড পান।

অবশেষে ৭২তম মিনিটে গোলের দেখা পায় বার্সেলোনা। গোলরক্ষককে কাটিয়ে ফাঁকা জালে লক্ষভেদ করেন উরুগুয়ের স্ট্রাইকার সুয়ারেস।

আর ৮৩তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করে জয় নিশ্চিত করেন মেসি। এই নিয়ে এবারের লিগে এ পর্যন্ত সর্বোচ্চ ১৪টি গোল করলেন আর্জেন্টাইন তারকা মেসি। সুয়ারেসের গোল সাতটি।

এ জয়ে দুইয়ে থাকা ভ্যালেন্সিয়া থেকে ৫ ও রিয়াল মাদ্রিদ থেকে ৮ পয়েন্টে এগিয়ে থাকল বার্সেলোনা।

(জাস্ট নিউজ/ডেস্ক/ওটি/১১০৮ঘ.)