হিমালয় জয় করে দেশে ফিরলেন সাবিনারা, উষ্ণ সংবর্ধনা

হিমালয় জয় করে দেশে ফিরলেন সাবিনারা, উষ্ণ সংবর্ধনা

নারী সাফ চ্যাম্পিয়নশিপের শিরোপা নিয়ে নেপালের কাঠমান্ডু থেকে দেশে ফিরলেন বাংলাদেশ নারী ফুটবল দল। বুধবার দুপুর দেড়টার দিকে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছান সাবিনারা।

বিমানবন্দরে ফুল দিয়ে ও মিষ্টিমুখ করিয়ে নারী ফুটবলাদের বরণ করে নেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল ও বাফুফের কার্যনির্বাহী কমিটির একটি অংশ।

এদিকে, বাংলাদেশ বাংলাদেশ স্লোগানে মুখরিত হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর প্রাঙ্গণ। সাফজয়ী অদম্য এ ফুটবলারদের একনজর দেখতে কড়া রোদ উপেক্ষা করেই বিমানবন্দর পাড়ায় সকাল থেকেই অপেক্ষা করছেন হাজার হাজার সমর্থক।

বিমানবন্দর থেকে শুরু করে মতিঝিলের বাফুফে ভবন পর্যন্ত রাস্তার দুপাশে মানুষের ভিড় বাড়ছে। সবাই সাবিনাদের একনজর দেখতে এবং অভিবাদন জানাতে অপেক্ষা করছেন।

নারী দলের ট্রফি যাত্রার সম্ভাব্য রুট ধরা হয়েছে বিমানবন্দর থেকে কাকলী, জাহাঙ্গীর গেট, বিজয় সরণী, তেজগাঁও, কাকরাইল, মতিঝিল ও আরামবাগ হয়ে বাফুফে ভবন। সেখানে সানজিদাদের আরেক দফায় বরণ করা হবে। এরপর নারী দলের সাথে বাফুফে সভাপতি কাজী সালাহউদ্দিন সাফ জয়ের অভিযান নিয়ে আলাপচারিতা করবেন।

এর আগে গত সোমবার কাঠমান্ডুর দশরথ রঙ্গশালা স্টেডিয়ামে নারী সাফ চ্যাম্পিয়নশিপের ফাইনালে নেপালকে ৩-১ গোলে হারিয়ে প্রথমবার শিরোপা জেতে বাংলাদেশ। ১৯ বছরের আক্ষেপ ঘুচিয়ে বাংলাদেশকে দক্ষিণ এশিয়ার শ্রেষ্ঠত্বের মুকুট এনে দিয়েছেন সাবিনারা।