সাকিব-তামিমের পর বিশ্ব একাদশে কার্তিক-পান্ডিয়া

সাকিব-তামিমের পর বিশ্ব একাদশে কার্তিক-পান্ডিয়া

ঢাকা, ৩ মে (জাস্ট নিউজ) : ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে বিশ্ব একাদশের একটি টি২০ ম্যাচ হবে আগামী ৩১ মে। ওই ম্যাচ খেলার জন্য ভারতীয় অলরাউন্ডার হার্দিক পান্ডিয়া এবং উইকেট রক্ষক ব্যাটসম্যান দিনেশ কার্তিকের নাম ঘোষণা করেছে আইসিসি। লর্ডসে ভারতীয় এই দুই তারকার উপস্থিতি দর্শক সমাগত বাড়াবে বলে মনে করছে আইসিস

গত বছর হ্যারিকেন ঝড় ইরকা এবং হার্ভির আঘাতে ওয়েস্ট ইন্ডিজের বেশ কিছু স্টেডিয়াম ক্ষতিগ্রস্থ হয়েছে। এরমধ্যে পাঁচটি স্টেডিয়াম সংস্কারের জন্য অর্থ সহায়তার জন্য এই চ্যারিটি ম্যাচের আয়োজন করা হয়েছে। বিশ্ব একাদশের অধিনায়কের দায়িত্ব পালন করবেন ইংল্যান্ড ওয়ানডে দলের অধিনায়ক ইয়ন মরগান।

এর আগে আইসিসি বিশ্ব একাদশের হয়ে খেলার জন্য বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানের নাম ঘোষণা করে। এছাড়া পাকিস্তানের মাটিকে দেশটির বিপক্ষে বিশ্ব একাদশের হয়ে খেলা তামিম ইকবাল এবারও খেলার জন্য ডাক পেয়েছেন। হার্দিক পান্ডিয়া এবং দিনেশ কার্তিকের নাম ঘোষণার মাধ্যমে নয়জন ক্রিকেটারের নাম ঘোষণা করেছে আইসিসি।

বিশ্ব একাদশের অধিনায়ক ইয়ন মরগানের পাশাপাশি শহিদ আফ্রিদি, শোয়েব মালিক, থিসারা পেরেরা, রশিদ খান, সাকিব আল হাসান, তামিম ইকবাল, হার্দিক পান্ডিয়া, দিনেশ কার্তিক খেলবেন বিশ্ব একাদশের হয়ে।

অধিনায়কের দায়িত্ব পেয়ে মরগার বলেন, 'বিশ্ব একাদশের অধিনায়কের দায়িত্ব পেয়ে আমি উচ্ছ্বসিত। ক্রিকেটের সহায়তার জন্য ক্রিকেট পরিবার সবসময় পাশে থাকবে।' দর্শকরা এই ম্যাচ উপভোগ করে ওয়েস্ট ইন্ডিজকে সহায়তার জন্য এগিয়ে আসবে বলেও মনে করেন তিনি। টি২০ চ্যাম্পিয়ন ওয়েস্ট ইন্ডিজ দলের অধিনায়কের দায়িত্ব পালন করবেন কালোর্স বাফ্রেট। এছাড়া ওয়েস্ট ইন্ডিজের হয়ে মাঠ খেলবেন গ্রিস গেইল, মারলোন স্যামুয়েলস, আন্দ্রে রাসেল, সামুয়েল বদ্রিরা।

(জাস্ট নিউজ/ডেস্ক/একে/১৯৫৯ঘ.)