রোজা রাখতে সবার সহায়তা চাইলেন সালাহ

রোজা রাখতে সবার সহায়তা চাইলেন সালাহ

ঢাকা, ৩ এপ্রিল (জাস্ট নিউজ) : ইনজুরির আশঙ্কায় মাত্র ২০ শতাংশ অনুশীলন করেছেন লিভারপুলের মিসরীয় তারকা মোহাম্মদ সালাহ। সতীর্থ খেলোয়াড় আলবার্তো মরিনো এ কথা জানিয়েছেন।

এনফিল্ডে যোগ দেয়ার পর প্রথম মৌসুমেই ৪৩ গোল করেছেন সালাহ। সেই সঙ্গে সতীর্থদের সহায়তা করেছেন ১৩টি গোলে। যে কারণে চলতি বছর তিনি জিতে নিয়েছেন ইংল্যান্ডের বর্ষসেরা খেলোয়াড় (পিএফএ) ও বর্ষসেরা ফুটবলারের (এফডব্লিউএ) খেতাব।

ক্লাবের হয়ে ২০১৭-১৮ মৌসুমে মাত্র চারটি ম্যাচে অংশ নেননি এই মিসরীয়। বাকি সবগুলো ম্যাচে পুরো ৯০ মিনিট খেলেছেন তিনি। বুধবার চ্যাম্পিয়ন্স লীগে সেমি-ফাইনালের ফিরতি লেগে রোমার কাছে ৪-২ গোলে হেরে গেলেও ৭-৬ গোলের ব্যবধানে এগিয়ে থেকে ফাইনাল নিশ্চিত করেছে লিভারপুল।

মরিনো বলেন, ‘ফিটনেস ধরে রাখার জন্য সালাহ এখন কঠিন অনুশীলন এড়িয়ে চলেন। কৌতুক করে তিনি সবাইকে বলেছেন, আসন্ন রমজান মাসে সবাই যেন তাকে রোজা রাখতে সহায়তা করেন।’

মরিনো এল পার্টিডাজো ও এল ট্রানজিস্টরকে বলেন, ‘সালাহ অসাধারণ এক ব্যক্তি। তিনি অন্যরকম একটি বছর পার করেছেন। আমার মতে নিজেকে ইনজুরির আশঙ্কা থেকে দূরে রাখার জন্য তিনি এখন মাত্র ২০ শাতাংশ অনুশীলন করছেন।’

বুধবার রোমে অনুষ্ঠিত ম্যাচে বদলি খেলোয়াড়ের তালিকায় ছিলেন মরিনো। তবে মাঠে নামার সুযোগ হয়নি। গত ডিসেম্বরে পায়ের গোড়ালীর ইনজুরিতে পড়ার পর থেকে নিয়মিত একাদশের জায়গা হারিয়েছেন ২৫ বছর বয়সী মরিনো। তবে তার প্রত্যাশা আগামী ২৬ মে রিয়াল মাদ্রিদের বিপক্ষে চ্যাম্পিয়ন্স লীগের ফাইনালে তিনি ভুমিকা রাখতে পারবেন।

(জাস্ট নিউজ/ডেস্ক/একে/২০২৩ঘ.)