সফল হতে ছেলেকে শচীনের পরামর্শ

সফল হতে ছেলেকে শচীনের পরামর্শ

ঢাকা, ৪ মে (জাস্ট নিউজ) : শচীন টেন্ডুলকার প্যাডজোড়া তুলে রেখেছেন। ক্রিকেটভক্তদের কৌতূহল টেন্ডুলকার লেখা আরও একজনকে কবে দেখতে পাওয়া যাবে ক্রিকেট মাঠে। তা নিয়ে জল্পনা চলছে ক্রিকেট মহলে। নিজেকে এখন তৈরি করার কাজে ব্যস্ত শচীন পুত্র। এর মধ্যে পিতা শচীন টেন্ডুলকার পুত্র অর্জুনের ভবিষ্যৎ নিয়ে মন্তব্য করে বসলেন।

শচীনের সেই মন্তব্য শুনে ক্রিকেটপ্রেমীদের মাথা শ্রদ্ধায় অবনত হতেই পারে। তাদেরকে নিয়ে যেতে পারে শচীনের ফেলে আসা দিনে। যেভাবে তিনি গোটা বিশ্ব হাতের মুঠোয় নিয়ে ফেলেছিলেন, ঠিক সেভাবেই ছেলেকে এগিয়ে যাওয়ার পরামর্শ দিয়েছেন।

অজুর্নের মতো বয়সে শচীন ক্রিকেট সাধনায় মগ্ন থাকতেন। তার শয়নে, স্বপনে, জাগরণে ছিল শুধু ক্রিকেট। পরিশ্রমের যে কোনও বিকল্প হয় না তা জানেন তিনি। নিজে ক্রিকেট সাধনায় ডুবেছিলেন বলেই পুত্র অর্জুনের জন্যও একই পরামর্শ তার। নামের পিছনে না ছুটে ছেলেকে পরিশ্রম করার মন্ত্র দিচ্ছেন বিখ্যাত বাবা। ক্রিকেটের পিছনে ঘাম ঝরালে তবেই সাফল্য এসে ধরা দেবে অর্জুনের কাছে। একথাই সংবাদমাধ্যমকে জানিয়েছেন শচীন।

শচীন নিজেও কাউকে নকল করতেন না। গুরু রমাকান্ত আচরেকরের কথা মন দিয়ে শুনতেন। তিনি যা বলতেন তা অক্ষরে অক্ষরে মনে চলার চেষ্টা করতেন। ক্রিকেট সাধনার জিনিস। সেই সাধনাই নিরন্তর করে যেতেন শচীন। নিজে যেভাবে বড় হয়েছেন, সেই রাস্তাতেই এগিয়ে যাক ছেলে, এমনটাই চাইছেন ‘মাস্টার ব্লাস্টার’। সাফল্যের যে কোনও শর্ট কাট হয় না। পরিশ্রম, পরিশ্রম আর পরিশ্রমই একমাত্র মূলমন্ত্র।

(জাস্ট নিউজ/জেআর/৯২৫ঘ.)