ফাইনালে টস হেরে ব্যাটিংয়ে রংপুর

ফাইনালে টস হেরে ব্যাটিংয়ে রংপুর

ঢাকা, ১২ ডিসেম্বর (জাস্ট নিউজ) : বিপিএলের পঞ্চম আসরের ফাইনালে মুখোমুখি দুই শক্তিশালী দল রংপুর রাইডার্স ও ঢাকা ডায়নামাইটস। শিরোপার লড়াইয়ে টসে জিতে রংপুরকে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানিয়েছে সাকিব আল হাসানের ঢাকা।

শিরোপার লড়াইয়ে অপরিবর্তিত একাদশ নিয়ে মাঠে নেমেছে রংপুর রাইডার্স। ক্রিস গেইল, জনসন চার্লস ও ব্রেন্ডন ম্যাককালামের সমন্বয়ে শক্তিশালী ব্যাটিং লাইন নিয়েই মাঠে নেমেছে মাশরাফির দল।

অন্যদিকে ঢাকার একাদশে একটি পরিবর্তন এসেছে। খালেদ আহমেদকে জায়গা দিতে বাদ পড়েছেন মোহাম্মদ সাদ্দাম।

প্রথম কোয়ালিফায়ারে কুমিল্লা ভিক্টোরিয়ান্সকে হারিয়ে ফাইনালে জায়গা করে নেয় ঢাকা। অন্যদিকে এলিমিনেটরে খুলনা টাইটান্সকে হারিয়ে ফাইনালের পথে এগিয়ে যায় রংপুর। এরপর দ্বিতীয় কোয়ালিফায়ারে কুমিল্লাকে বিদায় করে ফাইনালে ঢাকার সঙ্গী হয় মাশরাফির দল।

এই নিয়ে চতুর্থবারের মতো বিপিএলের ফাইনাল খেলতে খেলছে ঢাকা। গতবার শিরোপা জেতার পর এবার ব্যাক-টু-ব্যাক চ্যাম্পিয়ন হওয়ার লক্ষ্যে মাঠে নেমেছে রাজধানীর দলটি।

অন্যদিকে রংপুর রাইডার্সের এটাই প্রথম ফাইনাল। ক্রিস গেইল, ব্রেন্ডন ম্যাককালাম ও মাশরাফির ছোঁয়ায় প্রথম ফাইনালেই বাজিমাত করতে চায় উত্তরবঙ্গের দলটি।

অধিনায়ক মাশরাফির জন্য বিপিএলের ফাইনাল খেলা যেন সাধারণ ব্যাপার। টুর্নামেন্টের পঞ্চম আসরে চতুর্থ ফাইনাল খেলতে নেমেছেন ম্যাশ। আগের তিন ফাইনালেই অধিনায়ক হিসেবে শিরোপা উঁচিয়ে ধরেছিলেন মাশরাফি। এবারও কি সেটিরই পুনরাবৃত্তি ঘটবে? নাকি সাকিব-আফ্রিদির ঢাকাই শিরোপার উৎসব করবে?

(জাস্ট নিউজ/একে/১৮১০ঘ.)