জাতীয় দলের প্রাথমিক স্কোয়াডে মিশু-রাজ্জাক, নেই নাসির

জাতীয় দলের প্রাথমিক স্কোয়াডে মিশু-রাজ্জাক, নেই নাসির

ঢাকা, ৮ মে (জাস্ট নিউজ) : আসন্ন ওয়েস্ট ইন্ডিজ ও আফগানিস্তান সিরিজের জন্য ৩১ সদস্যের প্রাথমিক দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। আর এ দুই সিরিজের জন্য প্রথমবারের মতো জাতীয় দলের প্রাথমিক স্কোয়াডে জায়গা করে নিয়েছেন ফাস্ট বোলার ইয়াসিন আরাফাত মিশু(১৯)। দলে আছেন অভিজ্ঞ স্পিনার আব্দুর রাজ্জাক। তবে ইনজুরির কারণে বাদ পড়েছেন নাসির হোসেন। এই দুই সিরিজের জন্য মঙ্গলবার এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে বিসিবি দল ঘোষণা করলে এ তথ্য জানা যায়।

৩১ সদস্যের প্রাথমিক দল:
তামিম ইকবাল খান, ইমরুল কায়েস, সৌম্য সরকার, মুশফিকুর রহীম, সাকিব আল হাসান, সাব্বির রহমান, মাশরাফী বিন মোর্ত্তজা, মাহমুদউল্লাহ, লিটন কুমার দাস, মুমিনুল হোক, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, মোস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ, নাঈম হাসান, আবু হায়দার রনি, কামরুল ইসলাম রাব্বি, রুবেল হোসেন, নুরুল হাসান সোহান, মোসাদ্দেক হোসেন সৈকত, এনামুল হক বিজয়, আবু জায়েদ চৌধুরী রাহী, নাজমুল হোসেন শান্ত, নাজমুল ইসলাম অপু, মোহাম্মদ মিঠুন, আরিফুল হক, শফিউল ইসলাম, সাদমান ইসলাম, ইয়াসিন আরাফাত মিশু, আবুল হোসেন রাজু ও খান আব্দুর রাজ্জাক।

বিসিবি সূত্রে জানা গেছে, এই সিরিজকে কেন্দ্র করে ঘোষিত প্রাথমিক স্কোয়াডে সাকিব আল হাসান ও মোস্তাফিজুর রহমানও আছেন। তারা আইপিএল শেষ হলেই ক্যাম্পে যোগ দেবেন। এদিকে ইনজুরি আক্রান্ত তামিম ইকবাল, মেহেদী হাসান মিরাজ, আবুল হাসান রাজু ও তাসকিন আহমেদকে স্কোয়াডে টিম ম্যানেজম্যান্ট। কারণ টিম ম্যানেজম্যান্টের বিশ্বাস, সিরিজ শুরুর আগেই তারা সম্পূর্ণ সুস্থ্য হবেন। তবে লিগামেন্টের ইনজুরিতে পড়ে যায় দল থেকে ছিটকে পড়লেন নাসির হোসেন।

সূত্র আরো জানায়, এই সিরিজকে কেন্দ্র করে আগামী ১৩ জুন থেকে টাইগারদের অনুশীলন ক্যাম্প শুরু হবে। ওইদিন সকাল পৌনে ৯টায় ট্রেনার মারিও ভিল্লাভারায়েনের কাছে রিপোর্ট করবেন খেলোয়াড়রা। এ ট্রেনারের অধীনে এই ক্যাম্প চলাকালে খেলোয়াড়দের ফিটনেস নিয়েই কাজ করা হবে বলে জানা গেছে। এরপর ভারপ্রাপ্ত প্রধান কোচ কোর্টনি ওয়ালশ দেশে ফিরলে শুরু হবে মূল অনুশীলন।

উল্লেখ্য, ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দুটি টেস্ট, তিনটি করে ওয়ানডে এবং টি-টুয়েন্টি খেলবে বাংলাদেশ। তবে শুরুতেই হবে টেস্ট সিরিজ। এ সিরিজকে কেন্দ্র করে আগামী ২০ জুন ঢাকা ছাড়ার করা রয়েছে টাইগারদের। এর আগে আফগানিস্তানের বিপক্ষে টি-টুয়েন্টি সিরিজ খেলতে ভারতে যাবে বাংলাদেশ।

(জাস্ট নিউজ/ডেস্ক/একে/২৩৩৪ঘ.)