আইরিশদের বিপক্ষে টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ

আইরিশদের বিপক্ষে টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ

ইংল্যান্ডকে হোয়াইটওয়াশের সুখস্মৃতির রেশ কাটতে না কাটতেই আবারও মাঠের লড়াইয়ে নেমেছে লাল-সবুজের জার্সিধারীরা। সামনে প্রতিপক্ষ এবার আয়ারল্যান্ড। যেখানে টস হেরে ব্যাটিংয়ে নামতে হচ্ছে বাংলাদেশকে।

শনিবার (১৮ মার্চ) সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে ম্যাচটি শুরু হবে দুপুর ২টায়। ম্যাচটি সরাসরি দেখাবে গাজী টিভি ও টি-স্পোর্টস।

এই সিরিজে জয় ছাপিয়ে আক্রমণাত্মক ও আগ্রাসী ক্রিকেট খেলতে মুখিয়ে স্বাগতিকরা। ১৫ বছর পর দ্বিপক্ষীয় সিরিজ খেলতে বাংলাদেশে এসেছে আয়ারল্যান্ড। এই কন্ডিশনে অনভ্যস্ত আইরিশদের বিপক্ষে স্পোর্টিং উইকেটে নিজেদের সামর্থ্য পরখ করে নিতে চাইছে বাংলাদেশ টিম ম্যানেজমেন্ট। আর নতুন চ্যালেঞ্জের জন্য উন্মুখ হয়ে আছে আইরিশরা।

আইরিশদের বিপক্ষে পরিসংখ্যান অবশ্য বাংলাদেশের পক্ষে। দু’দল এখন পর্যন্ত ১০টি ওয়ানডেতে মুখোমুখি হয়েছে। যেখানে বাংলাদেশের জয় ৭টি। আয়ারল্যান্ড জিতেছে ২টি এবং একটি ম্যাচ পরিত্যক্ত। আরও একটি বিষয় হলো, গত এক যুগ ধরে ওয়ানডেতে বাংলাদেশকে হারাতে পারেনি আইরিশরা।

বাংলাদেশের স্কোয়াড
তামিম ইকবাল (অধিনায়ক), লিটন দাস, নাজমুল হোসেন শান্ত, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, তৌহিদ হৃদয়, ইয়াসির আলী চৌধুরী, তাসকিন আহমেদ, মোস্তাফিজুর রহমান, এবাদত হোসেন চৌধুরী ও নাসুম আহমেদ।

আয়ারল্যান্ড স্কোয়াড
পল স্টার্লিং, স্টিফেন ডোহেনি, অ্যান্ড্রু বলবার্নি (অধিনায়ক), হ্যারি টেক্টর, গ্যারেথ ডিলানি, লরকান টাকার, মার্ক এডেয়ার, অ্যান্ড্রু ম্যাকব্রাইন, কার্টিস ক্যাম্ফার, জর্জ ডকরেল ও গ্রাহাম হিউম।