আয়ারল্যান্ডের স্বপ্নের টেস্টে বৃষ্টির হানা!

আয়ারল্যান্ডের স্বপ্নের টেস্টে বৃষ্টির হানা!

ঢাকা, ১১ মে (জাস্ট নিউজ) : আয়ার‌ল্যান্ড অপেক্ষা করছে সাদা জার্সি পরে প্রথম আন্তর্জাতিক টেস্ট ম্যাচে মাঠে নামার। কিন্তু তাদের স্বপ্নে জল ঢেলে দিয়েছে স্বয়ং প্রকৃতি। এরপর বেলা বাড়তে শুরু করেছে কিন্তু আইরিশদের অভিষেক টেস্টের কয়েনটা 'টং' করে একটা শব্দ করে শুন্যে ভাসল না। আইরিশদের স্থানীয় সময় দুপুরের আহারের আগে টস আর হওয়ারও সম্ভাবনা নেই।

বৃষ্টির কারণে পাকিস্তানের বিপক্ষে আয়ার‌ল্যান্ডের অভিষেক টেস্টের টসটাই এখনো হয়নি। তবে বৃষ্টি থেকে গেছে মাঠ ভেজা থাকার কারণে দেরি হচ্ছে টসের। দেরি হচ্ছে আয়ারল্যান্ডের স্বপ্ন ছোঁয়ার। টস না হলে সাদা পোশাক পরে আয়ারল্যান্ডের অভিষেক টেস্ট ক্যাপ কারা পরছে সেটাও জানা যাচ্ছে না।

এর আগে একমাত্র দল হিসেবে অস্ট্রেলিয়া তাদের অভিষেক টেস্টে জয় পায়। ১৮৮৭ সালে ইংল্যান্ডের বিপক্ষে টেস্ট খেলতে নেমে জয় নিয়ে মাঠ ছাড়ে অস্ট্রেলিয়া। অন্য কোনো দল আর অভিষেক টেস্টে জয় পায়নি।

আয়ারল্যান্ড ২০০৭ সালের বিশ্বকাপে তাদের প্রথম জয় পায় পাকিস্তানের বিপক্ষে। সেই পাকিস্তানের বিপক্ষে অভিষেক টেস্টে নিশ্চয় তেমনই স্বপ্ন দেখছে দলটি। কিন্তু বৃষ্টি ঘরের মাঠে আইরিশদের শক্র হয়ে উঠেছে। তাই আপাতত টস সেরে মাঠে নামাই বড় স্বপ্ন আইরিশিদের জন্য।

(জাস্ট নিউজ/ডেস্ক/একে/১৯১০ঘ.)