রশিদকে সামলাতে মুশফিকের প্রস্তুতি

রশিদকে সামলাতে মুশফিকের প্রস্তুতি

ঢাকা, ১৬ মে (জাস্ট নিউজ) : আফগানিস্তানের স্পিনার রশিদ খানকে সামলানোর জন্য জুবায়ের হোসেনের স্পিনে বোলিং অনুশীলন করছেন মুশফিকুর রহিম। এতে রশিদকে খেলা সহজ হবে বলে মনে করেন তিনি।

মঙ্গলবার মুশফিক বলেন, জুবায়ের ও রশিদ একই ধরনের একেবারে একই রকমের বোলিং না করলেও এই অনুশীলন কাজে দেবে। জুবায়ের আগের চেয়ে অনেক ভালো বোলিং করছে। তিন-চারদিন তার বল খেলেছি। সে উন্নতি করেছে। রশিদ খানের সঙ্গে মিল হল ও অনেক জোরের উপরে বল করে।

মুশফিকুর রহিম নিজের ফ্যান পেজের বর্ষপূর্তি উপলক্ষে মঙ্গলবার মিরপুর এক নম্বরে সাকিব’স ৭৫ রেস্তোরাঁয় ভক্তদের মুখোমুখি হন তিনি।

মুশফিক বলেন, রশিদকে আমরা অনেকেই বিপিএলে খেলেছি। কুমিল্লায় যারা খেলেছে ইমরুল, তামিমদের সঙ্গে কথা বলছি। চেষ্টা করছি যতটুকু খোঁজখবর নিয়ে তার সম্পর্কে জানতে। যে বোলারই হোক না কেন, আমাদের রান করতে হবে। আমাদের যথেষ্ট মানসম্পন্ন ব্যাটসম্যান রয়েছে। তাদেরও শুধু রশিদ ছাড়া আরও কয়েকজন ভালো বোলার রয়েছে।

তিনি বলেন, সত্যি বলতে, নতুন সিরিজের আগে ভাবি, এই সিরিজে হয়তো আমি উইকেটকিপার হিসেবে থাকছি না। এখন অনেক অভিজ্ঞ ও সামর্থ্যবান ক্রিকেটার রয়েছে। এইচপি দলে এবং তার বাইরে যারা আছে, তাদের অনেকেই কিছুদিন পর জাতীয় দলে আসবে।

মুশফিক বলেন, এখন আমরা প্রায় ১১ মাসই ক্রিকেট খেলি। এত ক্রিকেট খেললে টানা পারফরম্যান্স ধরে রাখা কঠিন। কিন্তু যারা নতুন আসছে তাদের হয়তো অভ্যাস হয়ে যাবে। আমাদের পেছনে বোর্ডের অনেক বেশি বিনিয়োগ রয়েছে। আমরা যারা সিনিয়র, তাদের লক্ষ্য যেন দেশকে অনেক কিছু দিতে পারি। আমাদের অনেক কিছু দেয়ার বাকি।

বিশ্বকাপ ফুটবলে মুশাফিক নেদারল্যান্ডসের সমর্থক। এবার বিশ্বকাপে নেদারল্যান্ডস উঠতে না পারায় তার খারাপ লাগছে। এবার আর্জেন্টিনা অনেকদূর যাবে বলে তিনি আশা করছেন।

(জাস্ট নিউজ/এমআই/১০০৩ঘ.)