‘ইতিহাসের সেরা’ হওয়ার ইচ্ছা নেই: মেসি

‘ইতিহাসের সেরা’ হওয়ার ইচ্ছা নেই: মেসি

ঢাকা, ১৭ মে (জাস্ট নিউজ) : বর্তমান ফুটবল বিশ্বের সেরা খেলোয়াড়দের তালিকায় প্রথমেই রয়েছে লিওনেল মেসির নাম। দুর্দান্ত পারফরম্যান্স দেখিয়ে এরইমধ্যে ইতিহাসেও জায়গা করে নিয়েছেন তিনি। কিন্তু তিনি জানিয়েছেন, ‘ইতিহাসের সেরা’ হওয়ার তার কোনোই ইচ্ছা নেই। পাশাপাশি ইঙ্গিত দিলেন, বর্তমান সময়ের তার সবচেয়ে বড় প্রতিদ্বন্দ্বী ক্রিস্টিয়ানো রোনালদোর সঙ্গে ব্যক্তিগত লড়াই নেই।

এ ব্যাপারে সম্প্রতি মেসি জানিয়েছেন, আমার ইতিহাসের সেরা হওয়ার কোনো আগ্রহ নেই। আমি কখনোই প্রথম, দ্বিতীয়, তৃতীয় কিংবা চতুর্থ হতে লড়াই করিনি।

মেসি আরো বলেন, প্রত্যেকটা মৌসুমেই আমি নিজের সেরাটা দেয়ার চেষ্টা করেছি। জয়ের চেষ্টা করেছি সতীর্থ ও নিজের জন্য সর্বোচ্চটা উজাড় করে দেয়ার চেষ্টা করেছি। এছাড়াও রোনালদোকে ইঙ্গিত করে মেসি বলেন, আমি কখনোই কারো সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা করিনি, কেননা ইতিহাসের সেরা হতে আমি খেলিনি। তবে প্রতি বছরই নিজের উন্নতি ও জয়ের চেষ্টা করেছি।

আসন্ন বিশ্বকাপে আর্জেন্টিনার হয়ে নিজের আশা সম্পর্কে মেসি বলেন, অবশ্যই জাতীয় দলের হয়ে জয় বিশেষ কিছু। কারণ দলকে আমাদের কিছুই দেওয়া হয়নি।

উল্লেখ্য, আর্জেন্টাইন অধিনায়ক মেসিকে শুধু ইতিহাসের সেরা নয়, সর্বকালের সেরাদের একজন হিসেবেই তাকে বিবেচনা করা হয়। যেখানে তার ক্যারিয়ারে ৫টি ব্যালন ডি’অরসহ রয়েছে অসংখ ট্রফি।

(জাস্ট নিউজ/এমআই/০৯৪৫ঘ.)