ফিফা ক্লাব বিশ্বকাপের ফাইনালে রিয়াল

ফিফা ক্লাব বিশ্বকাপের ফাইনালে রিয়াল

ঢাকা, ১৪ ডিসেম্বর (জাস্ট নিউজ) : সংযুক্ত আরব আমিরাতের ক্লাব আল-জাজিরাকে ২-১ গোলে পরাজিত করে ফিফা ক্লাব বিশ্বকাপের ফাইনালে উঠেছে রিয়াল মাদ্রিদ।

আগামী শনিবার ফিফা ক্লাব বিশ্বকাপের ফাইনালে আবুধাবির জায়েদ স্পোর্টস সিটি মাঠে ব্রাজিলের ক্লাব গ্রেমিওর মুখোমুখি হবে স্পেনের ক্লাব রিয়াল মাদ্রিদ। গত মঙ্গলবার প্রথম সেমিফাইনালে মেক্সিকোর ক্লাব পাচুকাকে ১-০ গোলে হারিয়েছে গ্রেমিও।

বুধবার রাতে আবুধাবির জায়েদ স্পোর্টস সিটি স্টেডিয়ামে অনুষ্ঠিত দ্বিতীয় সেমিফাইনালে ৪৩ মিনিটে আল-জাজিরাকে এগিয়ে দেন ব্রাজিলের ফরোয়ার্ড রোমারিনিয়ো। এর ঠিক দুই মিনিট পর দলকে সমতায় ফেরান রোনালদো।

শেষ পর্যন্ত ক্রিস্টিয়ানো রোনালদো আর গ্যারেথ বেলের গোলে ২-১ ব্যবধানে সংযুক্ত আরব আমিরাতের ক্লাব আল-জাজিরাকে পরাজিত করে রিয়াল।

বুধবার রাতে খেলায় ৪৩ মিনিটে আল-জাজিরাকে এগিয়ে দেন ব্রাজিলের ফরোয়ার্ড রোমারিনিয়ো। এর ঠিক দুই মিনিট পর দলকে সমতায় ফেরান রোনালদো।

ম্যাচের শুরু থেকে একের পর এক আক্রমণ করে যায় রিয়াল। প্রথমার্ধে ৭৪ শতাংশ সময় বল দখলে রেখে ১৭টি শট নেয় তারা। এর সাতটিই ছিল লক্ষ্যে; কিন্তু জালের দেখা মেলেনি।

রোনালদো-বেনজেমাদের বারবার গোলবঞ্চিত করার মূল কৃতিত্ব জাজিরার গোলরক্ষক আলি খাসিফের। প্রথম দিকে পাওয়া চোট নিয়েও অসাধারণ খেলেন ৩০ বছর বয়সী সংযুক্ত আরব আমিরাতের এই গোলরক্ষক।

৬৫ ও ৬৯তম মিনিটে করিম বেনজেমার দুটি শট লাগে পোস্টে। দুই মিনিট পর মার্কো আসেনসিওর দূরপাল্লার শট ক্রসবারের একটু উপর দিয়ে চলে যায়।

৮১তম মিনিটে বেনজেমার বদলি হিসেবে চোট কাটিয়ে ফেরা গ্যারেথ বেলকে নামান জিদান। মাঠে নামার প্রথম মিনিটেই লুকাস ভাসকেসের পাস পেয়ে প্রথম শটেই জয়সূচক গোলটি করেন ওয়েলসের এই ফরোয়ার্ড।

(জাস্ট নিউজ/ওটি/০৯৩০ঘ.)