দিল্লির কাছে হেরে মুস্তাফিজদের বিদায়

দিল্লির কাছে হেরে মুস্তাফিজদের বিদায়

ঢাকা, ২০ মে (জাস্ট নিউজ) : দলের নিশ্চিত পরাজয় জেনেও লড়াই করে গেছেন মুম্বাই ইন্ডিয়ান্সের অলরাউন্ডার বেন কাটিং। তবে ভাগ্য ফেভার না করায় তীরে নিয়ে গিয়েও দলকে জয় উপহার দিতে পারেননি এ অস্ট্রেলিয়ান।

১৭৫ রানের টার্গেটে খেলতে নেমে ১১ রানে হেরে আইপিএলের চলতি আসর থেকে ছিটকে গেছে রোহিত শর্মার নেতৃত্বাধীন মুম্বাই।

জয়ের জন্য শেষ ওভারে মুম্বাইয়ের প্রয়োজন ছিল ১৮ রান। শেষ ওভারে বোলিং করতে আসেন দিল্লির ডানহাতি পেসার হার্সিল প্যাটেল। তার ওভারের প্রথম বলে ছক্কা হাঁকান বেন কাটিং।

আশা জেগে ওঠে মুম্বাই শিবিরে। পরের বলে কাটিং বাউন্ডারি হাঁকাতে গিয়ে ম্যাক্সওয়েলের হাতে ধরা পড়ে যান। জয়ের জন্য শেষ ৪ বলে মুম্বাইয়ের প্রয়োজন ছিল ১২ রান।

নতুন ব্যাটসম্যান বুমরাহ এসেই ছক্কা হাঁকাতে গিয়ে বল শূণ্যে তুলে দেন। এর মধ্য দিয়ে শেষ হয়ে যায় মুম্বাইয়ের সম্পন্ন যাত্রা।

শেষ ১২ বলে জয়ের জন্য প্রয়োজন ২৩ রান। ১৯তম ওভারে বোলিংয়ে আসেন ট্রেন্ট বোল্ট। এই ওভারে মাত্র ৫ রান দিয়ে মারকান্ডির উইকেট তুলে নেন নিউজিল্যান্ডের অভিজ্ঞ এ পেসার।

শেষ তিন ওভারে জয়ের জন্য প্রয়োজন ছিল ৩৮ রান। ১৮তম ওভারের প্রথম বলে লিয়াম প্লাঙ্কেটকে বাউন্ডারি হাঁকান বেন কাটিং। পরের বলে লং অনের উপর দিয়ে ছক্কা হাঁকান তিনি। ওভারের তৃতীয় বলে সেই লংঅন অঞ্চল দিয়ে ফের বাউন্ডারি হাঁকান কাটিং।

প্লে-অফে উঠতে মুম্বাইয়ের প্রয়োজন ছিল ১৭৫ রান। টার্গেট তাড়া করতে নেমে মাত্র ১২ রানে ওপেনার সুরাইয়া কুমার যাদবের উইকেট হারিয়ে ব্যাটিং বিপর্যয়ে পড়ে যায় রোহিত শর্মার নেতৃত্বাধীন দলটি।

দ্বিতীয় উইকেটে ৪৫ রানের জুটি গড়ে দলকে খেলায় ফেরান ওপেনার ইভিন লুইস ও ইশান কৃষান। দুই উইকেটে ৫৭ রান করা মুম্বাই এরপর নিয়মিত বিরতিতে উইকেট হারিয়ে খাদের কিনারায় গিয়ে উপনিত হয়।

রবিবার দিল্লির ফিরোজ শাহ কোটলায় টস জিতে আগে ব্যাটিংয়ে নেমে রিশব প্যান্টের ৬৪ এবং বিজয় শঙ্করের অপরাজিত ৪৩ রানে ভর করে ৪ উইকেটে ১৭৪ রান সংগ্রহ করে দিল্লি।

টার্গেট তাড়া করতে নেমে ১৬৩ রান তুলতে সক্ষম হয় মুম্বাই। দলের হয়ে সর্বোচ্চ ৪৮ রান করেন ওপেনার ইভিন লুইস। এছাড়া ৩৭ রান করেন বেন কাটিং। ২৭ রান করেন মনস পান্ডিয়া।

আইপিএলের ৫৫তম ম্যাচে টসে জিতে আগে ব্যাট করার সিদ্ধান্ত নেয় পয়েন্ট টেবিলের তলানিতে থাকা দিল্লি।

ব্যাটিংয়ে নেমে অসাধারণ খেলেন দিল্লির তারকা ব্যাটসম্যান রিশব প্যান্ট। তিনি ৪৪ বলে ৬৪ রান করেন। তার ইনিংসটি ছিল ৪টি ছক্কা ও ৪টি চারে সাজানো। তার অনবদ্য ইনিংসে চ্যালেঞ্জিং স্কোর গড়ে দিল্লি। এছাড়া দলের পক্ষে বিজয় শংকর ৩০ বলে ৪৩ রান করেন।

(জাস্ট নিউজ/ডেস্ক/একে/২২২৭ঘ.)