ক্রিকেটার ডি সিলভার বাবাকে গুলি করে হত্যা

ক্রিকেটার ডি সিলভার বাবাকে গুলি করে হত্যা

ঢাকা, ২৫ মে (জাস্ট নিউজ) : আজই ওয়েস্ট ইন্ডিজের উদ্দেশে দলের সঙ্গে যাত্রা করার কথা ছিল তার। এর ঘণ্টা কয়েক আগে পেলেন দুঃসংবাদ। আততায়ীর গুলিতে নিহত হয়েছেন বাবা রঞ্জন ডি সিলভা। সে কারণে শ্রীলংকা টেস্ট স্কোয়াড থেকে নিজের নাম প্রত্যাহার করে নিয়েছেন ধনঞ্জয়া ডি সিলভা।

বৃহস্পতিবার মধ্যরাতে কলম্বোর এক শহরতলিতে রঞ্জনকে এলোপাতাড়ি গুলি করে হত্যা করে একদল দুর্বৃত্ত। তিনি ছিলেন স্থানীয় রাজনীতিবিদ। দায়িত্ব পালন করছিলেন লাভিনিয়া শহরের কাউন্সিলর হিসেবে।

ইতিমধ্যে বিষয়টি সম্পর্কে অবহিত হয়েছেন পুলিশ। তবে এ ঘটনায় এখনও কাউকে গ্রেফতার দেখাতে পারেননি তারা। কে বা কারা খুন করেছেন তাও চিহ্নিত করতে পারেননি।

পুলিশ বলছে, তদন্তের কাজ এগিয়ে যাচ্ছে। দোষীদের খুঁজে বের করার চেষ্টা করা হচ্ছে। কেউ দোষী সাব্যস্ত হলে তাদের উপযুক্ত শাস্তি দেয়া হবে।

শ্রীলংকা ক্রিকেট বোর্ডের (এসএলসি) এক কর্মকর্তা জানিয়েছেন, পিতার মৃত্যুর ঘটনায় টেস্ট দল থেকে নিজেকে সরিয়ে নিয়েছেন ধনঞ্জয়া। তার পরিবর্তে রিপ্লেসমেন্ট হিসেবে কাকে নেয়া যায় তা ভাবছি।

চলতি মাসের শুরুতে নেটে অনুশীলনকালে ইনজুরিতে পড়েন ফর্মে থাকা ওপেনার দিমুথ করুনারত্নে। এবার বাবার মৃত্যুর কারণে সরে গেলেন ধনঞ্জয়া।

এ ডানহাতি ব্যাটসম্যানের সাম্প্রতিক পারফরম্যান্সটা চোখ জুড়ানো। দিল্লি ও চট্টগ্রাম টেস্টে খেলেন অনবদ্য শতকের ইনিংস। এখন পর্যন্ত ১৩ টেস্ট ও ১৭ ওয়ানডে খেলেছেন তিনি।

গেল জানুয়ারিতে লংকান ব্যাটসম্যান হিসেবে যৌথভাবে দ্রুততম এক হাজার রানের মাইলফলক স্পর্শ করেন ধনঞ্জয়া। দুই ইনফর্ম ব্যাটসম্যানকে হারিয়ে বেশ বিপাকে লংকানরা।

(জাস্ট নিউজ/এমআই/১৩৫৪ঘ.)