বিশ্বকাপের ২য় ম্যাচেই স্বমহিমায় ফিরবেন সালাহ

বিশ্বকাপের ২য় ম্যাচেই স্বমহিমায় ফিরবেন সালাহ

ঢাকা, ২ জুন (জাস্ট নিউজ) : মোহম্মদ সালাহর ভক্তদের দারুণ সুখবর। চোট সারিয়ে বিশ্বকাপের মঞ্চের জন্য ‘ফিট’ এই লিভারপুল স্ট্রাইকার। শুধুমাত্র মিশরের হয়ে নিজেদের প্রথম ম্যাচে দলে থাকবেন না তিনি। দ্বিতীয় ম্যাচ থেকেই তিনি স্বমহিমায় ধরা দেবেন।

চ্যাম্পিয়ন্স লিগ ফাইনালের সেই ম্যাচের তিরিশ মিনিটে সের্জিও ব়্যামোস সালাহকে এমনভাবে ট্যাকল করেন যে বাঁ-কাঁধে গুরুতর চোট পান মিশরীয় তারকা। ফাইনাল ম্যাচে তিনিই ছিলেন ক্লপের দলের সবচেয়ে বড় ভরসা। কিন্তু তিরিশ মিনিটেই মাঠ ছাড়তে হয় তাঁকে। তবে তারপরই বিশ্বকাপে সালাহর ভবিষ্যৎ নিয়ে প্রশ্নচিহ্ন উঠে গিয়েছিল। কিন্তু নিজের প্রথম বিশ্বকাপে খেলার সুযোগ কোনও মূল্যেই হারাতে চাননি তিনি। তাই ফিজিওর সঙ্গে পরামর্শ করে চিকিৎসার জন্য স্পেন যাওয়ার সিদ্ধান্ত নেন। স্পেনে চিকিৎসার পর অনেকটাই সুস্থ তিনি। তবে ১৫ জুন মিশরের প্রথম ম্যাচে উরুগুয়ের বিরুদ্ধে দলে থাকবেন না সালাহ। তবে ১৯ জুন রাশিয়ার বিরুদ্ধে কামব্যাক করবেন সালাহ। গ্রুপ পর্বে ২৫ জুন তাদের প্রতিপক্ষ সৌদি আরব।

ইউরোপের ক্লাব ফুটবলে ৪৪টি গোল করা স্ট্রাইকার কার্যত একাই মিশরকে ২৮ বছর পর বিশ্বকাপে পৌঁছে দিয়েছেন। তাই তাকে নিয়ে আশাবাদী মিশরীয়রা। দেশটির প্রেসিডেন্টের ভরসা, রাশিয়া ম্যাচে ফিরেই দলকে জয় এনে দেবেন সালাহ।

(জাস্ট নিউজ/এমআই/১০১০ঘ.)