হোয়াইটওয়াশের লজ্জা এড়াতে পারল না বাংলাদেশ

হোয়াইটওয়াশের লজ্জা এড়াতে পারল না বাংলাদেশ

ঢাকা, ৮ জুন (জাস্ট নিউজ) : হোয়াইটওয়াশের লজ্জা এড়াতে পারল না বাংলাদেশ। অবশেষে বাংলাওয়াশের শিকার হতে হলো বাংলাদেশকেই। আফগানিস্তান এই প্রথম জিম্বাবুয়ে ছাড়া টেস্ট খেলুড়ে আর কোনো দলকে টি-টোয়েন্টিতে ধবলধোলাই করল।

বৃহস্পতিবার ভারতের দেরাদুনে সিরেজের শেষ ম্যাচে জয়ের প্রান্তে ছিল বাংলাদেশ। শেষ বলে বাংলাদেশের জয়ের জন্য চার রান দরকার ছিল। আরিফুল হক দারুণ শটও তুলেছিল। কিন্তু সীমানায় পা লেগেছে কিনা তা নিয়ে কিছুটা সংশয় থেকেই গেলো।

এত এত চেষ্টার পরও আফগানিস্তানের দেওয়া ১৪৬ রানের লক্ষ্য ছোঁয়া হলো না। ৫ উইকেটে থামল ১৪৪ রান করে। বৃথা গেল মুশফিকের ৩৭ বলে ৪৬ রানের ইনিংসটি। বৃথা গেল বাংলাদেশকে ম্যাচে ফেরানো ৩৮ বলে ৪৫ রানের ইনিংসটি। শেষ বলে তিনটা রান নেওয়ার প্রাণপণ চেষ্টা করেও পারেনি বাংলাদেশ। বাউন্ডারি হতে হতেও হয়নি। সীমানার ওপারে শূন্যে পা ভাসিয়ে রেখে চার বাঁচিয়েছেন আফগান ফিল্ডার শফিক। পা মাটিতে থাকলেই জিতে যেত বাংলাদেশ!

আফগানদের দেওয়া ১৪৬ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে প্রথম ম্যাচের মতো সিরিজের শেষ ম্যাচেও শুরুতে আউট হয়ে ফিরে গেছেন তামিম ইকবাল। মুজিব উর রহমানের বলে আউট হওয়ার আগে করতে পেরেছেন মাত্র ৫ রান। দলীয় ১৬ রানের মাথায় ২.৪ ওভারে আউট হন তিনি।

তার পরে ব্যাটে নামেন সৌম্য সরকার। তিনি এক চার এবং এক ছয়ে ভালোর ইঙ্গিত দেন। কিন্তু রান আউনে কাটা পড়ে ফেরেন ১৩ বলে ১৫ রান করে। মুশফিক ব্যাটে আসার পরপরই সৌম্য যেভাবে আউট হন ঠিক একই রকমভাবে রান আউট হন লিটন দাস। তিনি করেন ১৪ বলে ১২ রান। ৩.৫ ওভারে মাত্র ৩৫ রান ৩ উইকেট হারিয়ে কাঁপছে বাংলাদেশ।

(জাস্ট নিউজ/ডেস্ক/একে/০০১০ঘ.)