টসে জিতে ফিল্ডিংয়ে বাংলাদেশ

টসে জিতে ফিল্ডিংয়ে বাংলাদেশ

ঢাকা, ১০ জুন (জাস্ট নিউজ) : নারী এশিয়া কাপের ফাইনালে আজ ভারতের মুখোমুখি হয়েছে বাংলাদেশ নারী ক্রিকেট দল। কুয়ালালামপুরের কিনরারা একাডেমি ওভালে টসে জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন বাংলোদেশ নারী দলের অধিনায়ক সালমা খাতুন।

রবিবার কুয়ালালামপুরের কিনরারা একাডেমি ওভাল মাঠে ম্যাচটি অনুষ্ঠিত হবে বাংলাদেশ সময় দুপুর ১২টায়। ম্যাচটি সরাসরি সম্প্রচার করবে স্টার স্পোর্টস-১, গাজী টিভি। যদিও এবারে নারীদের এশিয়া কাপের আগের ম্যাচগুলো কোনো টিভি চ্যানেল সম্প্রচার করেনি।

নারী ক্রিকেট দলের মধ্যে সবচেয়ে অভিজ্ঞ দল ভারত নারী দল। গত বিশ্বকাপের রানার্স আপ সহ এশিয়া কাপও রয়েছে তাদের দখলে। ছয় বারের এশিয়া কাপে ছয় বারই চ্যাম্পিয়ন্স হয়েছে ভারতের মেয়েরা। আর সপ্তম বারেও পয়েন্ট টেবিলের শীর্ষে থেকেই ফাইনাল নিশ্চিত করে তারা।

তবে ভারত অভিজ্ঞ দল হলেও আত্মবিশ্বাসের দিক দিয়ে পিছিয়ে নেই বাংলাদেশ।গ্রুপ পর্বে টানা জয় আর ভারতের বিপক্ষে ইতিহাস গড়া জয়ই রোমানাদের আত্মবিশ্বাসের ভিত গড়ে দিয়েছে।

গ্রুপ পর্বের শুরুটা শ্রীলঙ্কার বিপক্ষে হার দিয়ে শুরু করে বাংলাদেশ। কিন্তু তার পরের ম্যাচই দারুণ ভাবে ঘুরে দাড়ায় তারা।দ্বিতীয় ম্যাচে পাকিস্তানকে সাত উইকেটে হারানোর পর তৃতীয় ম্যাচে ভারতের বিপক্ষে নিজেদের ইতিহাসের সর্বোচ্চ রান তাড়া করে জয় পায় বাংলাদেশ। আর শেষ দুই ম্যাচে অপেক্ষাকৃত দুর্বল দল থাইল্যান্ড এবং স্বাগতিক মালয়েশিয়াকে উড়িয়ে দিয়েই ফাইনালের টিকিট পায় টাইগ্রিসরা।

(জাস্ট নিউজ/এমআই/১২৪৫ঘ.)