মরক্কোর আত্মঘাতী গোলে ইরানের জয়

মরক্কোর আত্মঘাতী গোলে ইরানের জয়

ঢাকা, ১৫ জুন (জাস্ট নিউজ) : রাশিয়া বিশ্বকাপের তিন ম্যাচ শেষ হয়ে গেল কোন সমতা দেখেনি এখনো। বিশ্বকাপের দ্বিতীয় ম্যাচে উরুগুয়ের বিপক্ষে সমতা করতে করতে হেরে গেছে মিসর। মরক্কোও ম্যাচের ৯২ মিনিটে আত্মঘাতি গোলে ইরানের বিপক্ষে হার নিয়ে মাঠ ছেড়েছে।

রাশিয়ার সেন্ট পিটার্সবার্গ স্টেডিয়ামে বাংলাদেশ সময় রাত ৯ টায় শুরু হয় বি-গ্রুপের প্রথম খেলা। এতে মুখোমুখি হয় মরক্কো এবং ইরান। হাড্ডাহাড্ডি লড়াইয়ের এই ম্যাচের প্রথম ও দ্বিতীয়ার্ধের পুরোটা সময়ই ছিল গোল শূণ্য। দুই দলই যেখানে পয়েন্ট ভাগাভাগির দিকে যাচ্ছিল তখন নির্ধারিত ৬ মিনিট অতিরিক্ত সময়ের পঞ্চম মিনিটের মাথায় নিজেদের জালেই বল জড়ায় মরক্কো।

অতিরিক্ত সময়ের চতুর্থ মিনিটে ইরানের বদলি খেলোয়াড় সামান গোডডোসকে লেফট উইং এ ফাউল করেন মরক্কোর সোফিয়ান আমরাবাত। ফ্রী-কিক নিতে আসেন ইরানের ৩ নম্বর জার্সি পরিহিত হাজি সাফি। বেশ জোরেসোরে ক্রসও করেন তিনি। তাঁর বল সোজা চলে যায় প্রতিপক্ষ মরক্কোর ডিফেন্ডার আজিজ বোহাদ্দুজ এর মাথায়। হেড দিয়ে বল ক্লিয়ার করতে গিয়ে নিজেদের জালেই বল ঢেলে দেন ৭৭ মিনিটে স্ট্রাইকার এল কাবি’র বদলি হয়ে মাঠে নামা বোহাদ্দুজ। এরপরের সময়টুকু ছিল শুধু শেষ বাঁশি শোনার অপেক্ষায়।

পুরো ম্যাচে দাপুটে পারফরম্যান্স দেখিয়েও শেষ পর্যন্ত আত্মঘাতি গোলের আক্ষেপ নিয়েই মাঠ ছাড়তে হয় রেনার্ড হার্ভের দলকে। আর শেষ হাসি ওঠে কুইরেজ কার্লোসের ইরান শিবিরে।

তবে এই জয়ের মধ্যে দিয়ে এবারের বিশ্বকাপে প্রথম এশীয় দেশ হিসেবে জয় পেল ইরান। ৪-১-৪-১ ফরম্যাটে রক্ষণাত্মকভাবে খেলেও শেষ পর্যন্ত জয়ী আয়াতুল্লাহ আল খোমেনীর বাহিনী।

আজ মধ্যরাত ১২ টায় আরেক ম্যাচে মুখোমুখি হবে স্পেন ও পর্তুগাল। বি-গ্রুপের দ্বিতীয় এই ম্যাচটি হবে ফিশট স্টেডিয়ামে।

(জাস্ট নিউজ/ডেস্ক/একে/২৩১৯ঘ.)