মেয়েদের অনূর্ধ্ব-১৫ সাফ চ্যাম্পিয়নশিপ

তহুরা খাতুনের হ্যাটট্রিক, নেপালকে ৬-০ গোলে হারাল বাংলাদেশ

তহুরা খাতুনের হ্যাটট্রিক, নেপালকে ৬-০ গোলে হারাল বাংলাদেশ

ঢাকা, ১৭ ডিসেম্বর (জাস্ট নিউজ) : মেয়েদের অনূর্ধ্ব-১৫ সাফ চ্যাম্পিয়নশিপে নেপালকে ৬-০ গোলে হারিয়েছে দাপুটে সূচনা করেছে স্বাগতিক বাংলাদেশ। রবিবার দুপুরে ঢাকার কমলাপুরে বীরশ্রেষ্ঠ মোস্তফা কামাল স্টেডিয়ামে এ ম্যাচ অনুষ্ঠিত হয়।

জয়ে বড় অবদান রাখেন তহুরা খাতুনের। তিনি ৩২, ৬৯ ও ৭২ মিনিটে গোল করে টুর্নামেন্টের প্রথম হ্যাটট্রিক করেছেন। অনচিং মগিনি দুটি গোল করেন ১৩তম মিনিট ও প্রথমার্ধের বাড়িয়ে দেয়া সময়ে। অন্য গোলটি করেছেন মনিকা চাকমা ১১ মিনিটে।পুরো ম্যাচে তহুরাদের দাপট এতটাই ছিল যে খেলা হয়েছে গোলরক্ষক মাহমুদার সময় কেটেছে খেলা দেখেই।

ম্যাচের ৭ মিনিটেই এগিয়ে যেতে পারত বাংলাদেশ। কিন্তু দেয়াল হয়ে দাঁড়ায় ক্রসবার। মার্জিয়ার শট ফিরে আসে ক্রসবারে লেগে। ১১ মিনিটে মনিকা চাকমা বক্সের বাইরে থেকে জোরালো শটে এগিয়ে দেয় বাংলাদেশকে। ১৪ মিনিটে স্কোরলাইন ২-০ করে আনুচিং। মার্জিয়ার কর্নার থেকে আঁখি বলটি এগিয়ে দেয় আনুচিংয়ের দিকে। সাইড ভলিতে গোল করে সে। ৩২ মিনিটে বাংলাদেশের পক্ষে তৃতীয় গোলটি করে তহুরা। প্রায় একক প্রচেষ্টাতেই ডান প্রান্ত দিয়ে নেপালের বক্সে ঢুকে গোলটি করে সে। প্রথমার্ধের একেবারে শেষ মুহূর্তে তহুরার পেস থেকে স্কোরলাইন ৪-০ করে আনুচিং।

বিরতির পর বাংলাদেশ কিছুটা ‘ধীরে চলো নীতি’ নিয়ে খেলে। এ সময় গোলের জন্য ঝাঁপানোর চেয়ে নিজেদের মধ্যে বোঝাপড়ার দিকেই মনোযোগী ছিল দল। ৫৯ মিনিটে আনুচিংয়ের শট নেপালের এক ডিফেন্ডার ঠেকিয়ে দিলেও ফিরতি বলে গোল করে তহুরা। ৭২ মিনিটে আনুচিংয়ের পাস থেকেই হ্যাটট্রিক পূরণ করে তহুরা।

এদিকে দিনের প্রথম ম্যাচে ভারত ৩-০ গোলে হারিয়েছে ভুটানকে। মঙ্গলবার বাংলাদেশ খেলবে ভুটানের বিরুদ্ধে। একই দিন নেপালের প্রতিপক্ষ ভারত।

(জাস্ট নিউজ/একে/১৯১০ঘ.)