মেসিদের সামলাতে ক্রোয়েশিয়ার একাদশে ২ পরিবর্তন

মেসিদের সামলাতে ক্রোয়েশিয়ার একাদশে ২ পরিবর্তন

ঢাকা, ২০ জুন (জাস্ট নিউজ) : মরক্কোর বিপক্ষে অধিনায়ক ক্রিশ্চিয়ানো রোনালদোর ৪ মিনিটের গোলে প্রথমার্ধ শেষে ১-০ গোলে এগিয়ে পর্তুগাল। স্পেনের বিপক্ষে হ্যাটট্রিক দিয়ে বিশ্বকাপ মিশন শুরু করেছিলেন। মরক্কোর বিপক্ষে দ্বিতীয় ম্যাচেও গোলের ধারা অক্ষুন্ন রেখে ম্যাচের মাত্র ৪ মিনিটেই গোল করেছেন পর্তুগিজ অধিনায়ক ক্রিশ্চিয়ানো রোনালদো। তার গোলেই ম্যাচের শুরুতেই ১-০ গোলে এগিয়ে যায় পর্তুগাল।

বার্নারদো সিলভার করা কর্নার থেকে বল পেয়ে দুর্দান্ত হেডে মরক্কোর জালে বল জড়িয়ে বিশ্বকাপে নিজের চতুর্থ গোল তুলে নেন রোনালদো। এই গোলে পর্তুগালের হয়ে মাত্র দ্বিতীয় খেলোয়াড় হিসেবে এক বিশ্বকাপে ৪ গোলের মালিক হলেন এই রিয়াল তারকা। ১৯৬৬ সালে পর্তুগিজ গ্রেট ইউসেবিও আগের রেকর্ডধারী।

পুরো ম্যাচে অনেক সুযোগ তৈরি করলেও গোল শোধ করতে ব্যর্থ হয় মরক্কো। অথচ প্রথমার্ধে ৫১ শতাশ সময় বল দখলে রেখেছিলো মরক্কানরা। গোলমুখে শট নেওয়ার ক্ষেত্রেও এগিয়ে মরক্কো। পর্তুগালের ৫ শটের বিপরীতে মরক্কোর ৮ শট। কিন্তু তাতে কি হবে? আসল কাজ শুরুতেই সেরে নিয়েছেন রোনালদো। তার একমাত্র গোলেই ১-০ গোলে এগিয়ে থেকে বিরতিতে গেছে পর্তুগাল।

পর্তুগাল একাদশ
রুই পাত্রিজিও, পেপে, রাফায়েল গেরেইরো, হোসে ফোন্তে, ক্রিস্টিয়ানো রোনালদো, হোয়াও মুতিনহো, হোয়াও মারিও, বার্নারদো সিলভা, উইলিয়াম কারভালহো, গনসালো গেদেস, সেদ্রিক সোয়ারেজ।

মরক্কোর একাদশ
মুনির এল কাজুয়ি, আশরাফ হাকিমি, মানুয়েল দা কস্তা, মেহদী বেনাতিয়া, হাকিম জিয়েশ, কারিম এল আহমাদি, ইউনেস বেলহান্দা, খালিদ বুতাইব, মোবারাক বুসুফা, নূরদিন আমরাবাত, নাবিল দিরার।

(জাস্ট নিউজ/এমআই/১৯৪০ঘ.)