অস্ট্রেলিয়া-ডেনমার্কের প্রথমার্ধ ১-১ গোলে সমতা

অস্ট্রেলিয়া-ডেনমার্কের প্রথমার্ধ ১-১ গোলে সমতা

ঢাকা, ২১ জুন (জাস্ট নিউজ) : গ্রুপ 'সি'র দ্বিতীয় ম্যাচে সন্ধ্যে ছয়টায় রাশিয়ার সামারায় মুখোমুখি হয়েছে ডেনমার্ক ও অস্ট্রেলিয়া। প্রথম ম্যাচে পেরুর বিপক্ষে ১-০ গোলে জয়ের পর দ্বিতীয় ম্যাচে অস্ট্রেলিয়ার বিপক্ষে শুরুতেই এগিয়ে যায় ডেনমার্ক। প্রথম লিড নিতে ডেনমার্ক সময় নিয়েছে মাত্র ৬ মিনিট। ডেনমার্কের ফরোয়ার্ড এরিকসনের গোলে এগিয়ে যায় তারা। এরপর ৩৮ মিনিটে পেনাল্টি থেকে গোল করে সমতায় ফেরে অস্ট্রেলিয়া।

ম্যাচের ৫ মিনিটের মাথায় দারুণ এক আক্রমণ করে ডেনমার্ক। কিন্তু গোল দিতে পারেনি তারা। তবে কর্ণায় পেয়ে যায় ডেনমার্ক। কর্ণার কিক থেকে বল পান এরিকসন। তার নেওয়া জোরালো ভলি অস্ট্রেলিয়া গোলরক্ষকের হাতের কাছ দিয়ে গেছে। কিন্তু গতির সঙ্গে তাল মিলিয়ে বলের লাইনে যেতে পারেননি তিনি। ডেনমার্ক ১-০ ব্যবধানে লিড নেয় ওই গোল থেকে।

ম্যাচের ৩৭ মিনেটে বক্সের মধ্যে গোলের লক্ষ্যে দারুণ এক হেড নেয় অস্ট্রেলিয়া। কিন্তু তার বলটি ডেনমার্ক ফুটবলারের হাতে লাগে। পেনাল্টির আবেদন ওঠে অস্ট্রেলিয়ার পক্ষ থেকে। রেফারি ভারের সিদ্ধান্ত নিয়ে পেনাল্টি উপহার দেয় অস্ট্রেলিয়াকে। তা থেকে জেডিন্যাক গোল করে দলকে সমতা এনে দেন। তার ওই গোলে সমতায় শেষ হয় প্রথমার্ধ।

(জাস্ট নিউজ/ডেস্ক/একে/১৯৩০ঘ.)