পাঁচ পরিবর্তন নিয়ে মাঠে নামছেন মেসিরা

পাঁচ পরিবর্তন নিয়ে মাঠে নামছেন মেসিরা

ঢাকা, ২৬ জুন (জাস্ট নিউজ) : গ্রুপ পর্বের শেষ ম্যাচে নাইজেরিয়ার বিপক্ষে পাঁচটি পরিবর্তন এনেছে আর্জেন্টিনা। মূলত এই ম্যাচ দিয়ে শেষ ষোলোয় টিকে থাকতে পরিবর্তনগুলো এনেছেন আর্জেন্টাইন কোচ হোর্হে সাম্পাওলি।

প্রথম ম্যাচে আইসল্যান্ডের বিপক্ষে ড্র ও দ্বিতীয় ম্যাচে ক্রোয়েশিয়ার বিপক্ষে ৩-০ গোলের বড় হারের পর আর্জেন্টিনা দল এখন খাদের কিনারে। এদিকে নাইজেরিয়া তাদের দ্বিতীয় ম্যাচে আইসল্যান্ডের বিপক্ষে জয় পেয়ে শেষ ষোলোয় ওঠার সুযোগ করে দিয়েছে মেসিদের।

মঙ্গলবার রাতের শেষ ম্যাচে মাঠে নামবে আফ্রিকার সুপার ঈগল ও আলবি সেলেস্তেরো। বাংলাদেশ সময় রাত ১২টায় ম্যাচটি শুরু হবে রাশিয়ার সেন্ট পিটার্সবার্গ স্টেডিয়ামে।

ম্যাচটিতে প্রথম একাদশে আজ দেখা যেতে পারে পাভনকে। পরিবর্তন করা হতে পারে ক্রোয়েশিয়ার বিপক্ষে তিন গোল হজম করা গোলরক্ষক উইলি ক্যাবালেরোকে। তার জায়গার আজ মাঠে দেখা যেতে পারে ফ্যাঙ্কো আরমানিকে।

দলের মূল আক্রমণ ভাগ সামলাবেন বার্সা মহাতারকা লিওনের মেসি। আর্জেন্টিনা অধিনায়ককে স্ট্রাইকিংয়ে আজ শুরু থেকে সহায়তা করতে দেখা যেতে পারে জুভেন্টাস স্ট্রাইকার গঞ্জালো হিগুয়েইনকে। তাকে মূল একাদশে খেলানো হচ্ছে দলের স্ট্রাইকার আগুয়েরোর পরিবর্তে। তবে আগুয়েরো খেলবেন না এমনটাও নয়। তাকে দেখা যেতে পারে দ্বিতীয়ার্ধে বদলি হিসেবে।

নাইজেরিয়ার বিপক্ষে আজ মূল একাদশে থাকছেন ইভার বানেগা। ডিফেন্সিভ স্ট্রাইক খেলতে তাকে আগেই নামাচ্ছেন কোচ সাম্পাওলি। তাকে সঙ্গ দিয়ে দলের ডিফেন্স সামলাবেন মার্কেদো এবং ওটামেন্ডি। সালভিও এবং ত্যাগলিয়াফিকো থাকছেন রাইট ও লেফট ব্যাক হিসেবে।

গত ম্যাচে বিশ্রামে থাকা অনহেল ডি মারিয়া আজ খেলবেন। এনজো পেরেজের সঙ্গে রাইট ও লেফট উইং সামলাবেন মারিয়া। মিডফিল্ডে থাকছেন মাশ্চেরানো এবং বানেগা।

এক ম্যাচে ড্র ও আরেক ম্যাচে হার নিয়ে মহাশংকায় আলবি সেলেস্তেরা। তাছাড়া দলের বেশ কয়েকজন খেলোয়াড়ের সঙ্গে রয়েছে কোচের দ্বন্দ্ব। মেসি-আগুয়েরোরা কোচের পরিকল্পনাও বুঝে উঠতে পারছেন না। একাদশ গঠনে সিনিয়র খেলোয়াড়দের সঙ্গে কোচের মনোমালিন্য হওয়ার পর সরাসরি বোর্ডের হস্তক্ষেপে এই পরিবর্তন আনা হয়।

(জাস্ট নিউজ/ডেস্ক/একে/১৮২৫ঘ.)