হেরেই বিদায় নিল অস্ট্রেলিয়া!

হেরেই বিদায় নিল অস্ট্রেলিয়া!

ঢাকা, ২৬ জুন (জাস্ট নিউজ) : এর আগে দুই ম্যাচ খেলে অস্ট্রেলিয়ার সংগ্রহ ছিল এক পয়েন্ট। ফ্রান্সের কাছে হারলেও ডেনমার্কের সঙ্গে ড্র করেছিল তারা। তাই পরের পর্বে খেলতে হলে অস্ট্রেলিয়াকে আজ পেরুর বিপক্ষে শুধু জিতলেই হতো না, গ্রুপের অন্য ম্যাচে ফ্রান্সের কাছে হারতে হতো ডেনমার্ককে। না, এমন সমীকরণের মোটেও প্রয়োজন হয়নি অসিদের জন্য, পেরুর কাছে সরাসরি হেরেই গ্রুপ পর্ব থেকে বিদায় নিয়েছে তারা।

মঙ্গলবার সোচিতে অনুষ্ঠিত ম্যাচে পেরু ২-০ গোলে হারিয়েছে অস্ট্রেলিয়াকে। লাতিন আমেরিকার দেশটির জয়ের নায়ক আন্দ্রে ক্যারিলো ও পাওলো গুয়েরোরো।

ম্যাচের ১৮ মিনিটে আন্দ্রে ক্যারিলোর গোলে এগিয়ে যায় পেরু। পুরো প্রথমার্ধ এই ব্যবধান ধরেও রেখেছিল লাতিন আমেরিকার দেশটি।

দ্বিতীয়ার্ধে অস্ট্রেলিয়া যখন গোল পরিশোধের চেষ্টায়, ঠিক তখন আরেকটি গোল খেয়ে বসে তারা। ৫০ মিনিটে পাওলো গুয়েরোরো পেরুর ব্যবধান দ্বিগুণ করেন।

আসরে এটি পেরুর প্রথম জয়। প্রথম ম্যাচে ডেনমার্কের বিপক্ষে ১-০ গোলে এবং দ্বিতীয় ম্যাচে ফ্রান্সের কাছে একই ব্যবধানে হেরেছিল তারা। তাই আসর থেকে আগেই বিদায় নিশ্চিত হয়ে গিয়েছিল তাদের। শেষ পর্যন্ত একটি সান্ত্বনা জয় নিয়ে দেশে ফিরছে তারা।

আর অস্ট্রেলিয়া প্রথম ম্যাচে ফ্রান্সের কাছে ২-১ গোলের ব্যবধানে হারলেও দ্বিতীয় ম্যাচে ডেনমার্কের সঙ্গে ড্র করে কিছুটা আশা টিকিয়ে রেখেছিল। এবারে হেরেই তাদের সে আশা গুড়েবালি হয়েছে।

(জাস্ট নিউজ/ডেস্ক/একে/২২৩৮ঘ.)