নেইমারের কান্না দুর্বলতা নয়, আবেগের প্রকাশ : তিতে

নেইমারের কান্না দুর্বলতা নয়, আবেগের প্রকাশ : তিতে

ঢাকা, ২৭ জুন (জাস্ট নিউজ) : কোস্টারিকার বিপক্ষে শেষ মুহূর্তের জয়ের পর কান্নায় ভেঙে পড়েছিলেন নেইমার। তবে তার এই কান্না দুর্বলতা নয় বলে জানিয়েছেন ব্রাজিলের কোচ তিতে।

বুধবার বাংলাদেশ সময় রাত ১২টায় মস্কোর স্পার্তাক স্টেডিয়ামে ‘ই’ গ্রুপে নিজেদের শেষ ম্যাচে সার্বিয়ার মুখোমুখি হবে বিশ্বকাপের সর্বোচ্চ পাঁচবারের চ্যাম্পিয়ন ব্রাজিল।

এর আগের দিন সংবাদ সম্মেলনে নেইমার ও নিজের আবেগাক্রান্ত হয়ে চোখের পানি ধরে রাখতে না পারা নিয়ে কথা বলেন তিতে।

তিনি বলেন, আমরা অবশ্যই মনে করি না, একটি আবেগের মুহূর্ত মানসিক দিক থেকে ভারসাম্যহীনতার প্রকাশ। আমি বুঝি যুক্তি ও আবেগের মধ্যে একটা ভারসাম্য থাকতে হবে এবং এ রকম মুহূর্ত আসে যখন আপনার ঠাণ্ডা, শান্ত ও স্পষ্ট থাকা প্রয়োজন।

দুই বছর আগে ব্রাজিল কোচ হিসেবে নিজের প্রথম ম্যাচে ইকুয়েডরকে ৩-০ গোলে হারানোর পর আবেগের অশ্রু ধরে রাখতে না পারার কথাও জানান তিতে।

তিনি বলেন, আমি পুরো ব্রাজিলিয়ান জাতিকে বলতে চাই- আমিও কেঁদেছিলাম। যখন আমি আমার স্ত্রীকে ফোন করলাম আমি খুশিতে, তৃপ্তিতে কেঁদেছিলাম। কেননা আমার স্বভাব আবেগী হওয়া। যেহেতু আমরা একটি ভালো ম্যাচ খেলার জন্য খুব চাপে ছিলাম, সেহেতু আমি গর্বে কেঁদেছিলাম।

চোটের কারণে তিন মাস মাঠের বাইরে থাকার পর ফিরেছেন নেইমার। অনেকের মতো তিতেরও আশা তারকা ফরোয়ার্ডের হাত ধরে ব্রাজিল জিতবে বিশ্বকাপের ষষ্ঠ শিরোপা। তবে নেইমারের পুরো ফিটনেস ফিরে পেতে আরও একটি ম্যাচ খেলা প্রয়োজন বলে মনে করেন কোচ।

(জাস্ট নিউজ/জেআর/১৬১০ঘ.)