মেসির অনুমতি নিতে হয় সাম্পাওলিকে!

মেসির অনুমতি নিতে হয় সাম্পাওলিকে!

ঢাকা, ২৭ জুন (জাস্ট নিউজ) : ক্রিকেটে কোচের যতটুকু ভূমিকা ফুটবলে ঠিক তার উল্টোটা। ৯০ মিনিটের ম্যাচে কোচই সর্বেসর্বা। তার কথাই, শেষ কথা। তবে আর্জেন্টিনা দলের ক্ষেত্রে বিষয়টা ভিন্ন। দল পরিচালনা করতে মেসির অনুমুতি নিতে হয় কোচ সাম্পাওলিকে। বার্সেলোনা তারকার মতের বাইরে যাওয়াতেই দলে অনেকটাই ব্রাত্য হয়ে পড়েছেন কোচ। বিশ্বকাপ থেকে আর্জেন্টিনার বিদায় মানে সাম্পাওলিরও বিদায়। নাইজেরিয়ার বিপক্ষে মেসির অনুমতি নিয়ে আগুয়েরোকে নামানোর পরই সাম্পাওলির অবস্থান সম্পর্কে নিশ্চিত হওয়া গেছে যে, আর্জেন্টিনা দল পরিচালনা করছেন মেসি, সাম্পাওলি কেবল সময়ের প্রয়োজন হয়েই দলে রয়েছেন।

তখন নাইজেরিয়ার বিপক্ষে গ্রুপ পর্বে খেলছে আর্জেন্টিনা। ম্যাচের ৭৯ মিনিট। ১-১ গোলে সমতায় দুদল। মাঠের খেলা দেখে আক্রমণভাগটা আর একটু শক্তিশালী করার কথা ভাবেন সাম্পাওলি। তবে ভাবলেই তো হবে না, সিদ্ধান্ত নেওয়ার ক্ষমতা তো তার নেই। সাইড লাইনে দাঁড়িয়ে মেসিকে ডেকে নেন তিনি। জানান, নিকোলাস ট্যাগলিয়াফিকোকে উঠিয়ে আগুয়েরোকে নামাতে চান। মেসির অনুমতি পাওয়ার দুই মিনিট পরেই আগুয়েরোকে মাঠে নামিয়ে দেন সাম্পাওলি। টেলিভিশনের পর্দায় আর্জেন্টাইন কোচের ঠোট নড়ানো দেখে এই তথ্য নিশ্চিত করেছে দ্য সান, ডেইলি মেইলসহ বেশ কয়েকটি সংবাদ মাধ্যম।

গোলের জন্য অবশ্য বেশিক্ষণ অপেক্ষা করতে হয়নি সাদা-আকাশি শিবিরকে। ৮৬ মিনিটে গোল করে আর্জেন্টিনাকে জয়ের আনন্দে ভাসান মার্কোস রোহো। নাইজেরিয়াকে ২-১ গোলে হারিয়ে বিশ্বকাপের দ্বিতীয় রাউন্ডে উঠে গেছে আর্জেন্টিনা। শেষ ষোলোর লড়াইয়ে মেসির দলের প্রতিপক্ষ ফ্রান্স।

(জাস্ট নিউজ/ডেস্ক/একে/২০২৯ঘ.)