মারামারি করায় ব্রাজিল-সার্বিয়ার ৯ সমর্থক আটক

মারামারি করায় ব্রাজিল-সার্বিয়ার ৯ সমর্থক আটক

ঢাকা, ২৮ জুন (জাস্ট নিউজ) : রাশিয়া বিশ্বকাপ ব্রাজিল-সার্বিয়া ম্যাচে স্টেডিয়ামে দ্বিতীয় বারের মতো বড় কোনো সমস্যা দেখল। এর আগে ক্রোয়েশিয়া এবং আইসল্যান্ডে ম্যাচে দু'দলের সমর্থকরা নিজেদের মধ্যে সংঘর্ষে জড়িয়ে পড়েন। এরপর ব্রাজিল এবং সার্বিয়া সমর্থকদের হাতাহাতির ঘটনা প্রকাশ্যে এলো। তবে দুই দলের সমর্থকরা কেন নিজেদের মধ্যে হাতাহাতি করেন তা অবশ্য নিরাপত্তা রক্ষা বাহিনী জানাতে পারেননি।

মস্কোয় খেলা চলাকালীন ওই মারামারির কারণে পুলিশ দুই দলের ৯ জন সমর্থককে আটক করেছে। একজন ব্রাজিল সমর্থক সার্বিয়া সমর্থককে স্টেডিয়ামের মধ্যে ঘাড় চেপে ধরেছেন। পাশেই আছেন একজন নিরাপত্তা রক্ষী। তিনি কান্নায় ভেঙে পড়া এক নারীকে সাহায্য করছেন।

আরেক জন ব্রাজিল সমর্থককে দেখা যাচ্ছে গ্যালারিতে প্রতিপক্ষ দলের সমর্থকের চুল ধরে টানছেন। তার নিচে থাকা অন্য ব্রাজিল সমর্থক হাত বাড়িয়ে দিয়ে অন্য কারও প্রতি আক্রমণ করার চেষ্টা করছেন।

ছেড়ে কথা বলছেন না সার্বিয়া সমর্থকও। রাগে তার মুখ লাল হয়ে গেছে। ওপর থেকে তার ওপর হওয়া আক্রমণের শোধ নিতে তৎপর তিনি। মাঠে দল হারুক বা জিতুক গ্যালারির হিসেব গ্যালারিতে মেটাতে চান তিনি।

গ্যালারিতে নিরাপত্তা দেখ ভাল করার দায়িত্বে থাকা দু'জন কর্মী তাদের ঠেকাতে উদ্যত হয়েছেন। দু'জন দু'দিন থেকে হাতাহাতি করা ব্যক্তিদের থামানোর চেষ্টা করছেন। এছাড়া সংঘর্ষে জড়ানোয় তাদের মধ্যে ৯ জনকে আটক করা হয়েছে বলেও দি সানের খবরে বলা হয়েছে।

(জাস্ট নিউজ/ডেস্ক/একে/১৯২৫ঘ.)