ইংল্যান্ডকে হারিয়ে গ্রুপ সেরা বেলজিয়াম

ইংল্যান্ডকে হারিয়ে গ্রুপ সেরা বেলজিয়াম

ঢাকা, ২৯ জুন (জাস্ট নিউজ) : ইংল্যান্ডকে ১-০ গোলে হারিয়ে ‘জি’ গ্রুপের সেরা হয়েছে বেলজিয়াম। এ ম্যাচে হ্যারি কেন নির্বিকার ভঙ্গিতে বসে খেলা দেখছিলেন। যেন এ ম্যাচ খেলার কোন দরকার ছিল না। গ্রুপ সেরা যে কোন এক দলকে ঘোষণা করে দিলেই হতো। গোল দিয়ে গ্রুপ সেরা হওয়ার কোনো মেজাজ ছিল না ডার্ক হর্স বেলজিয়াম কিংবা ইংল্যান্ডের মধ্যে। তবে দ্বিতীয়ার্ধের শুরুতে (৫১ মিনিটে) গোল করে ১-০ ব্যবধানে জিতে গ্রুপ সেরা হয়ে গেছে বেলজিয়াম।

ম্যাচের প্রথমার্ধে বেলজিয়াম গোলের লক্ষ্যে মাত্র দুটি আক্রমণ করে। ইংল্যান্ড যে দুটি আক্রমণ করেছে তা গোলের লক্ষ্যে রাখতে পারেনি। গোল দেওয়ার গরজ বেলজিয়ামের একটু বেশি ছিল। কারণ সমতা হলে গোল ব্যবধান, কিংবা মুখোমুখি লড়াইয়ের ফল একই সমান থাকলেও। হলুদ কার্ড ব্যবধানে গ্রুপ সেরা হয়ে যেত ইংল্যান্ড। কিন্তু জানুযাজ গোল করে তা আর হতে দিলেন না।

গ্রুপ সেরা হয়ে বেলজিয়াম দ্বিতীয় রাউন্ডে অপক্ষাকৃত সহজ প্রতিপক্ষ পেয়েছে। শেষ ষোলোয় হ্যাজর্ড-লুকাকুরা খেলবেন এশিয়ার একমাত্র প্রতিনিধি হিসেবে বিশ্বকাপে টিকে থাকা জাপানের বিপক্ষে। আর দ্বিতীয় সেরা হয়ে ইংল্যান্ড খেলবে ‘এইচ’ গ্রুপ চ্যাম্পিয়ন কলম্বিয়ার। ২ জুলাই রোস্তভে বেলজিয়াম-জাপান মুখোমুখি হবে। তাদের ম্যাচটি বাংলাদেশ সময় রাত ১২টায় অনুষ্ঠিত হবে। এরপর ৩ জুলাই কলম্বিয়া খেলবে ইংল্যান্ডের বিপক্ষে। তাদের ম্যাচটিও রাত ১২টায় অনুষ্ঠিত হবে।

(জাস্ট নিউজ/ডেস্ক/একে/০৩০০ঘ.)