মাশ্চেরানো-বিগলিয়ার অবসর

মাশ্চেরানো-বিগলিয়ার অবসর

ঢাকা, ১ জুলাই (জাস্ট নিউজ) : 'ফুটবলকে বিদায় বলে দেওয়ার এটাই ভালো সময়। আমরা আমাদের লক্ষ্যটা পূরণ করার জন্য সর্বোচ্চ চেষ্টা করেছি। কিন্তু তা শেষ হয়ে গেছে। আমি এখন আর দশজনের মতোই আর্জেন্টিনা ভক্ত হয়ে গেলাম। আশা করছি আমাদের পরের তরুণরা লক্ষ্যটা অর্জন করতে পারবে।' ফ্রান্সের কাছে ৪-৩ গোলে হারের পর অবসর ঘোষণা দিয়ে এমনটাই বলেন আর্জেন্টিনা মিডফিল্ডার মাশ্চেরানো।

তার অবসর অবশ্য অপ্রত্যাশিত বলা চলে না। আর্জেন্টিনা বিশ্বকাপ জিততে হয়তো তার অবসরটা মধুর হতো। ফ্রান্সের বিপক্ষে হেরে মাঠ ছাড়ার আগেই অবসরের ঘোষণা দেন ৩৪ বছর বয়সী এই ডিফেন্সিভ মিডফিল্ডার। ২০০৩ সালে আলবেসেলেস্তেদের জার্সিতে অভিষেকে হয় মাশ্চেরানোর। গত পনের বছরে তিনি খেলেছেন ১৪৭টি ম্যাচ।

ক্যারিয়ারে মাশ্চরানো ২০১৪ বিশ্বকাপ রানার্সআপ হওয়া আর্জেন্টিনা দলে ছিলেন। তার আগে ২০০৪, ২০০৭, ২০১৫ এবং ২০১৬ সালের কোপা আমেরিকাতেও রানার্সআপ। শিরোপা বলতে কেবল ২০০৪ ও ২০০৮ সালের অলিম্পিক স্বর্ণজয়।

মাশ্চেরানোর অবসর ঘোষণার ঘন্টা খানেক বাদে আর্জেন্টিনা দলকে বিদায় বলেন লুকাস বিগলিয়া। এসি মিলানে খেলা এই রক্ষণভাগের খেলোয়ার বলেন, 'এটা ফুটবল। আমাদের অনেক কষ্ট নিয়ে বিদায় নিতে হচ্ছে। আশা করছি আমাদের পরে যারা দায়িত্বে থাকবে তাদের ওপর চাপটা কম থাকবে। আর্জেন্টিনা যা চাই তারা তা এনে দিতে পারবে।'

(জাস্ট নিউজ/ডেস্ক/একে/১৮১৫ঘ.)