পেনাল্টি গোলে সমতায় রাশিয়া

পেনাল্টি গোলে সমতায় রাশিয়া

ঢাকা, ১ জুলাই (জাস্ট নিউজ) : স্বাগতিক রাশিয়ার সার্জেই ইগনাশেভিকের আত্মঘাতী গোলে মাত্র ১২ মিনিটেই এগিয়ে যায় স্পেন। তবে বিরতির আগে ৪১তম মিনিটে পেনাল্টি থেকে গোলে সমতা ফিরিয়েছে স্বাগতিকরা।

রাশিয়া বিশ্বকাপের শেষ ষোলোর খেলায় রবিবার শেষ আটে যাওয়ার লড়াইয়ে সার্জেই ইগনাশেভিকের পায়ে লেগে নিজেদের জালেই বল জড়ায়। ডান দিক থেকে মার্কো আসেনসিওর ফ্রি-কিক যেন সের্হিও রামোসকে খুঁজে না পায় সেই চেষ্টায় ব্যস্ত ছিলেন সের্গেই ইগনাশেভিচ। রামোসকে নিয়ে মাটিতে পড়ার সময় অভিজ্ঞ এই ডিফেন্ডার পায়ে লেগে জালে জড়ায় বল। কিছুই করার ছিল না রাশিয়ার গোলরক্ষক ইগর আকিনফিভের। পরে ফ্রি-কিক হেড করতে গিয়ে ডি-বক্সের মধ্যে পিকের হাতে বল লাগলে পেনাল্টি পায় রাশিয়া। পরে আর্তেম জিউভা ডান দিক দিয়ে বল জালে পাঠান। কিন্তু গোলরক্ষক দাভিদ দে হেয়া উল্টো দিকে ঝাঁপিয়েছিলেন। এতে সমতায় ফিরে রাশিয়া।

এর আগে, রবিবার লুঝনিকি স্টেডিয়ামে বাংলাদেশ সময় রাত ৮টায় মাঠে নামে সাবেক বিশ্বচ্যাম্পিয়ন স্পেন ও স্বাগতিক রাশিয়া। বাঁচা-মরার লড়াইয়ে শক্তিশালী একাদশ নিয়েই মাঠে নামে উভয় দলই।

তবে গুরুত্বপূর্ণ এই ম্যাচে স্পেন একাদশে জায়গা পাননি তারকা মিডফিল্ডার আন্দ্রেস ইনিয়েস্তা। এছাড়া রাশিয়ান ফরোয়ার্ড ডেনিস চেরিশেও একাদশের বাইরে রয়েছেন।

(জাস্ট নিউজ/ডেস্ক/একে/২১০৩ঘ.)