ওয়ানডে দলে নেই সৌম্য-কায়েস

ওয়ানডে দলে নেই সৌম্য-কায়েস

ঢাকা, ৩ জুলাই (জাস্ট নিউজ) : ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওয়ানডে সিরিজের জন্য বাংলাদেশে ১৬ সদস্যের দল ঘোষণা করেছে। ইনজুরির কারণে টেস্ট সিরিজ মিস করা বাংলাদেশ বাঁহাতি পেসার মুস্তাফিুজুর রহমান দলে ফিরেছেন। টি২০ ফরমেটে ভালো করায় ওয়ানডে দলে ফিরেছেন লিটন দাস। তবে বাদ পড়েছেন ইমরুল কায়েস। ক্যারিবিয়ানদের বিপক্ষে টাইগারদের এক দিনের ম্যাচে নেতৃত্ব দেবেন মাশরাফি বিন মর্তুজা।

বাংলাদেশ সর্বশেষ ঘরের মাঠে শ্রীলংকা এবং জিম্বাবুয়েকে নিয়ে ওয়ানডে ফরমেটে ত্রিদেশীয় সিরিজ খেলেছে। ওই সিরিজ থেকে ইনজুরির কারণে বাদ পড়েছেন নাসির হোসেন। ভালো পারফর্ম করতে না পারায় সাইফুদ্দিন নেই এবারের দলে। তাছাড়া সানজামুল ইসলাম এবং মোহাম্মদ মিঠুন বাদ পড়েছেন ওই সিরিজের দল থেকে। তবে এবারের দলে আবু জায়েদ, আবু হায়দার রনি, মোসাদ্দেক হোসেন, নাজমুল হোসেন শান্ত এবং নাজমুল ইসলাম অপু দলে ডাক পেয়েছেন।

এছাড়া ত্রিদেশীয় সিরিজে ভালো করতে না পারলেও শ্রীলংকার বিপক্ষে দলে ফেরা আনামুল হক আছেন বাংলাদেশ দলে। আছেন সাব্বির রহমান। তবে সৌম্য সরকার বাংলাদেশ ওয়ানডে দল থেকে ছিটকে পড়েছেন।

আগামী ২২ জুলাই থেকে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে বাংলাদেশের ওয়ানডে সিরিজ শুরু হবে। বাংলাদেশ তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলবে ওয়েস্ট ইন্ডিজে। তার আগে দুটি টেস্ট খেলবে বাংলাদেশ দল। সাকিব আল হাসানের নেতৃত্বে আগামীকাল ৪ জুলাই বাংলাদেশ সময় রাত ৮টায় টেস্ট সিরিজের প্রথম ম্যাচ শুরু হবে।

বাংলাদেশ ওয়ানডে দল: মাশরাফি বিন মর্তুজা (অধিনায়ক), সাকিব আল হাসান (সহ অধিনায়ক), তামিম ইকবাল, আনামুল হক, লিটন দাস, মুশফিকুর রহিম, সাব্বির রহমান, মাহমুদুল্লাহ, মোসাদ্দেক হোসেন, নাজমুল হোসেন শান্ত, মেহেদি মিরাজ, নাজমুল ইসলাম অপু, রুবেল হোসেন, মুস্তাফিজুর রহমান, আবু জায়েদ, আবু হায়দার।

(জাস্ট নিউজ/একে/১৯৩৫ঘ.)