বিনা বেতনে আর্জেন্টিনার কোচ হতে চান ম্যারাডোনা !

বিনা বেতনে আর্জেন্টিনার কোচ হতে চান ম্যারাডোনা !

ঢাকা, ৩ জুলাই (জাস্ট নিউজ) : রাশিয়া বিশ্বকাপে আর্জেন্টিনার দল নির্বাচন নিয়ে প্রকাশ্যে সমালোচনা করেছেন দেশটির বিশ্বকাপ জয়ী ফুটবলার দিয়েগো ম্যারাডোনা। আর্জেন্টিনা কোচ সাম্পাওলিকে সমালোচনা করেছেন তার কৌশলের কারণে। আবার মেসিরা যখন গোল দিয়েছেন তখন গ্যালারিতে বসে আনন্দ করেছেন।

আর্জেন্টিনা কোচের সঙ্গে ম্যারাডোনার ব্যক্তিগত সম্পর্ক ভালো নয়। আর এ কারণে বিশ্বকাপ চলাকালীন ম্যারাডোনা আর্জেন্টিনা কোচের সমালোচনা করেছেন বলে অভিযোগ অনেকের। তাছাড়া আর্জেন্টিনা দ্বিতীয় রাউন্ড থেকে বিদায় নেওয়ায় ম্যারাডোনা খুশি হয়েছেন বলে মন্তব্য করছেন কেউ কেউ।

তবে ম্যারাডোনা একটি টিলিভিশন অনুষ্ঠানে বলেন, তিনি মোটেও খুশি হননি। বরং তার মনের মধ্যে যে কতটা কষ্ট তা তিনি বোঝাতে পারছেন না। এমনকি আর্জেন্টিনা দলের এই দুর্দিনে তিনি পাশে দাঁড়াতে চান বলেও জানিয়েছে। ম্যারাডোনা জানিয়েছেন, তিনি আর্জেন্টিনা দলকে ফ্রিতেও কোচিং করাতে আগ্রহী।

ম্যারাডোনা ১৯৮৬ বিশ্বকাপে আর্জেন্টিনাকে বিশ্বকাপ শিরোপা এনে দেন। কোয়ার্টার ফাইনাল এবং সেমিফাইনালে তিনি দলের হয়ে জোড়া গোল করেন। এরপর বিশ্বকাপ জয়ী ফুটবলার ২০১০ সালের দক্ষিণ আফ্রিকা বিশ্বকাপে আর্জেন্টিনার কোচ ছিলেন। কিন্তু রক্ষণভাগ সামলাতে মনোযোগ না দিয়ে আক্রমণাত্মক ফুটবলার মাঠে নামানোয় বেশ সমালোচিত হয়েছিলেন তিনি। এছাড়া দলের সেরা ফুটবলার মেসি ২০১০ বিশ্বকাপে তার অধীনে দলের হয়ে এক গোলও করতে পারেননি।

আবার আর্জেন্টিনা দলের দায়িত্ব নেওয়ার ব্যাপারে ম্যারাডোনা বলেন, 'হ্যাঁ, আমি কোন পারিশ্রমিক ছাড়াই আর্জেন্টিনা কোচের দায়িত্ব নিতে আগ্রহী। দলের কোচ হওয়ার জন্য আমি বিনিময়ে আর্জেন্টিনা ফুটবল অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে কিছুই চাই না। মানুষ ভাবছে, আমি আর্জেন্টিনার হারে খুব খুশি হয়েছি। কিন্তু আমরা মনটা খুব ভারি হয়ে আছে। আমার খুব খারাপ লাগছে যে আর্জেন্টিনা ফুটবলের জন্য আমরা এতো বছর ধরে যা দাঁড় করিয়েছি। তা এতো সহজে ধ্বংস হয়ে যাচ্ছে।'

(জাস্ট নিউজ/ডেস্ক/একে/২৩২২ঘ.)