প্রথমার্ধে ইংল্যান্ড ০, কলম্বিয়া ০

প্রথমার্ধে ইংল্যান্ড ০, কলম্বিয়া ০

ঢাকা, ৪ জুলাই (জাস্ট নিউজ) : প্রথমার্ধে গোল করতে পারল না ইংল্যান্ড ও কলম্বিয়া। তাই গোলশূন্য সমতায় থেকে বিরতিতে গেল তারা। অবশ্য বল দখলের লড়াইয়ে এগিয়ে ছিল ইংল্যান্ড। তারা ৫৫ শতাংশ সময় ধরে বল দখলে রেখেছিল। অন্যদিকে, ৪৫ শতাংশ সময় ধরে বল দখলে রাখে কলম্বিয়া। দুই দলই টার্গেটে শট নিতে পেরেছে একটি করে।

১৬তম মিনিটে এগিয়ে যেতে পারতো ইংল্যান্ড। কিন্তু অল্পের জন্য হয়নি। ডানদিক থেকে ব্যাক পোস্টে হ্যারি কেনকে লক্ষ্য করে ক্রস দেন ট্রিপিয়ার। হ্যারে কেন হেড করেন। কিন্তু বল চলে যায় ক্রসবারের উপর দিয়ে। ৪১তম মিনিটেও সুযোগ এসেছিল ইংল্যান্ডের সামনে। ডি-বক্সের কিছুটা সামনে ফ্রি-কিকের সুযোগ পেয়েছিল তারা। ফ্রি-কিক নেন ট্রিপিয়ার। তার বাঁকানো শট সাইডবারের পাশ দিয়ে চলে যায়।

(৪৫+২) মিনিটে দারুণ একটি সুযোগ পান কলম্বিয়ার কুইন্টেরো। কিন্তু তিনি শটটি ভালোভাবে নিতে পারেননি। তার দুর্বল শটটি সহজেই ঠেকিয়ে দেন ইংলিশ গোলরক্ষক পিকফোর্ড।

নকআউটের মতো গুরুত্বপূর্ণ ম্যাচে হামেস রদ্রিগেজকে ছাড়াই মাঠে নেমেছে কলম্বিয়া। সেনেগালের বিপক্ষে গত ম্যাচে ইনজুরিতে আক্রান্ত হয়ে মাঠ ছেড়েছিলেন রদ্রিগেজ। অন্যদিকে, ইংল্যান্ড তাদের সর্বশেষ ম্যাচে কয়েকটি পরিবর্তন আনলেও আজ শক্ত একাদশ নিয়েই মাঠে নেমেছে। ইংলিশরা তাদের বিশ্বকাপ মিশন শুরু করে তিউনিসিয়ার বিপক্ষে ম্যাচ দিয়ে। ওই ম্যাচের একাদশই আজ রেখেছেন গ্যারেথ সাউথগেট।

রাশিয়া বিশ্বকাপে মঙ্গলবার দ্বিতীয় রাউন্ডের ম্যাচে মাঠে নেমেছে কলম্বিয়া ও ইংল্যান্ড। মস্কোর স্পার্তাক স্টেডিয়ামে ম্যাচটি শুরু হয়েছে বাংলাদেশ সময় রাত বারোটায়। স্পার্তাক স্টেডিয়ামে এবারের বিশ্বকাপে এটি শেষ ম্যাচ।

‘জি’ গ্রুপ থেকে গ্রুপ রানার আপ হয়ে দ্বিতীয় রাউন্ডে উঠেছে ইংল্যান্ড। অন্যদিকে, ‘এইচ’ গ্রুপ থেকে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে দ্বিতীয় রাউন্ডে উঠেছে কলম্বিয়া। আজ যারা জিতবে কোয়ার্টার ফাইনালে তারা সুইডেনের মুখোমুখি হবে।

(জাস্ট নিউজ/ডেস্ক/একে/০১০২ঘ.)